Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

গৃহকর্মী নির্যাতন মামলা: একার বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ৯:০৩ এএম

গৃহকর্মী নির্যাতনের মামলায় চিত্রনায়িকা সিমন হাসান একার বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালত এ অভিযোগপত্র গ্রহণ করেন। এদিন মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় মামলাটি বদলির আদেশ দেওয়া হয়েছে বলে জানান হাতিরঝিল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা এসএম মনিরুজ্জামান।

গত বছরের ৩১ জুলাই চিত্রনায়িকা একার বিরুদ্ধে নির্যাতনের অভিযোগে গৃহকর্মী হাজেরা বেগম একটি মামলা করেন। তদন্ত শেষে গত ২৪ এপ্রিল একাকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা হাতিরঝিল থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) মো. ফয়সাল। এর আগে মাদক মামলায়ও একার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। মামলাটি বর্তমানে বিচারাধীন। দুই মামলায় একা জামিনে আছেন। গত বছরের ৩১ জুলাই সন্ধ্যায় একাকে গ্রেফতার করা হয়।

জানা যায়, গৃহকর্মী হাজেরা বেগম মাসিক তিন হাজার টাকা বেতনে গত ৩ মাস ধরে কাজ করে আসছিলেন। কাজ শেষে গত বছরের ৩১ জুলাই বিকাল সাড়ে ৪টার দিকে একার কাছে পাওনা বকেয়া বেতনের দুই মাসের ৬ হাজার টাকা চান। তখন একা তাকে বলেন, তোকে দিয়ে আর কাজ করাব না এবং হাজেরা বেগমকে গলা ধাক্কা দিয়ে দেয়। পাওনা টাকা না দিলে যাবে না জানালে হাজেরা বেগমকে এলোপাতাড়ি মারধর করে এবং রান্নাঘর থেকে বঁটি এনে মাথায় কোপ দেয়। হাজেরা বেগম হাত দিয়ে ঠেকাতে গেলে তার বাম হাত জখম হয়। তখন ভিকটিম ডাক-চিৎকার দিলে একা তার মুখ চেপে ধরে বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করে।

এ অভিযোগে হত্যাচেষ্টা মামলা করা হয়। এদিকে পুলিশ হাজেরা বেগমকে উদ্ধার করতে গিয়ে একার বাসায় অভিযান চালায়। একার বেড রুমের বিছানার ওপর থেকে ৫ পিস ইয়াবা, ৫০ গ্রাম গাঁজা, ৫৫০ মিলি মদ উদ্ধার করে। এ ঘটনায় মাদক আইনেও মামলা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ