Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

৮ দিন পর হাসপাতাল থেকে বাসায় ফিরলেন সোনিয়া গান্ধী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ৯:০৬ এএম

ভারতের প্রধান বিরোধী রাজনৈতিক দল কংগ্রেসের সভানেত্রী হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। তবে চিকিৎসকরা আপাতত তাকে কয়েকদিন বাড়িতে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন বলে জানিয়েছেন কংগ্রেসের মুখপাত্র জয়রাম রমেশ।
সোমবার এক টুইটবার্তায় জয়রাম রমেশ বলেন, ‘আজ সন্ধ্যায় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী স্যার গঙ্গারাম হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। চিকিৎসকরা তাকেজ বাড়িতে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন।’
কোভিড পরবর্তী শারিরীক জটিলতায় আক্রান্ত হয়ে গত ১২ জুন দিল্লির গঙ্গারাম হাসপাতালে ভর্তি হন ৭৫ বছর বয়সী কংগ্রেস সভানেত্রী। চিকিৎসকরা জানিয়েছেন, তার শ্বাসনালীতে সংক্রমণ হয়েছিল এবং যেদিন তিনি হাসপাতালে ভর্তি হন, সেদিন নাক দিয়ে রক্ত ঝরছিল তার।
হাসপাতালে ভর্তির পরপরই তার চিকিৎসা শুরু হয় এবং তার ফলেই আট দিন পর ছাড়া পেলেন তিনি।
এদিকে, সোনিয়া গান্ধী ও তার ছেলে রাহুল গান্ধীর বিরুদ্ধে ন্যাশনাল হেরাল্ড পত্রিকার তহবিল তছরুপ ও মুদ্রা পাচারের অভিযোগ রয়েছে, যার তদন্ত করছে ভারতের অর্থনৈতিক গোয়েন্দা ও আইনপ্রয়োগকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।
ইডির কাছে থাকা অভিযোগের বিবরণ অনুযায়ী, ভারতের সাবেক প্রধানমন্ত্রী ও কংগ্রেস প্রেসিডেন্ট জওহরলাল নেহেরু প্রতিষ্ঠিত ন্যাশনাল হেরাল্ড পত্রিকা ও তার সংঙ্গে সংশ্লিষ্ট অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেড (এজেএল) এবং ইয়াং ইন্ডিয়া লিমিটেডের (ওয়াইআইএল) তহবিলের প্রায় ২ হাজার কোটি রুপি তছরুপ ও আত্মসাতে অভিযুক্ত সোনিয়া ও রাহুল গান্ধী।
চলতি মাসের ৮ তারিখ কংগ্রেস সভানেত্রীকে ন্যাশনাল হেরাল্ড মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করে ইডি; কিন্তু করোনায় আক্রান্ত হওয়ায় ইডি দপ্তরে হাজিরা দিতে পারেননি তিনি।
নতুন সূচি অনুযায়ী, আগামী ২৩ জুন ফের জিজ্ঞাসাবাদের জন্য ইডি কার্যালয়ে উপস্থিত হতে হবে তাকে। সূত্র: এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন