Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

সিলেটের এক আশ্রয় কেন্দ্রে জন্ম নেয়া শিশুর নাম রাখা হলো ‘বন্যা’!

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ২:১৩ পিএম

সিলেটে আশ্রয়কেন্দ্রে জন্ম নেয়া এক শিশুর নাম রাখা হয়েছে ‘বন্যা’। গত ১৬ জুন সন্ধ্যায় কোম্পানীগঞ্জ উপজেলার গৌরীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয়কেন্দ্রে জন্মগ্রহণ করে সে। শিশুর বাবা কামাল উদ্দিন ও মা লুৎফা বেগম গৌরিনগর গ্রামেরই বাসিন্দা।

বন্যায় বিপর্যস্ত হয়ে পড়ে পুরো সিলেট। ঘর বাড়িতে পানি ঢুকে পড়ায় গৃহহীন হয়ে পড়ে ৯০ ভাগ মানুষ। ভয়াবহ বন্যায় লুৎফা বেগমদের ঘরে কোমর পানি ঢুকে যাওয়ায় তাদের ঠাঁই হয় আশ্রয়কেন্দ্রে। আর এই আশ্রয়কেন্দ্রেই জন্ম হয় নবজাতক বন্যার। সিলেটে আশ্রয়কেন্দ্রে জন্ম নেয়া শিশুর নাম রাখা হয়েছে ‘বন্যা’। ভোগান্তি ও দুর্ভোগের মধ্যেও বন্যার জন্মগ্রহণে আনন্দ বিরাজ করে আশ্রয়কেন্দ্রে থাকা মানুষদের মধ্যে। গৌরীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দফতরি বোরহান উদ্দিন বলেন, বন্যায় গৌরীনগর গ্রামের ঘরবাড়ি ডুবে যাওয়ায় গৌরীনগর প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নেন এলাকার প্রায় দেড় থেকে দুই শতাধিক বাসিন্দা। আর সেখানেই জন্ম হয় ফুটফুটে শিশুর।
শিশুটির বাবা কামাল উদ্দিন ও মা লুৎফা বেগম বলেন, আল্লাহর রহমতে আমরা এক কন্যা সন্তানের মালিক হয়েছি। কিন্তু এই পরিস্থিতিতে খাদ্য সঙ্কটসহ বিভিন্ন সমস্যায় আছি। ঠিকমতো খাবার না পাওয়ায় শিশু পর্যাপ্ত দুধ পাচ্ছে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন