Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এমবি ফার্মার লভ্যাংশ ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিনিয়োগকারীদের জন্য ১ জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত সময়ে অর্থাৎ ১৮ মাসে ২৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি এমবি ফার্মা লিমিটেড। গত সোমবার অনুষ্ঠিত বোর্ড সভায় এ সিদ্ধান্ত  নেয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৩ টাকা ৪১ পয়সা এবং শেয়ারপ্রি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১২ টাকা ০৬ পয়সা। আর ১২ মাসে (জানুয়ারি-ডিসেম্বর ’১৫) কোম্পানির ইপিএস হয়েছে ২ টাকা ৭১ পয়সা এবং এনওসিএফপিএস ১১ টাকা ৫৯ পয়সা।
এদিকে চলতি বছরের ৬ মাসে (জানুয়ারি-জুন ’১৬)  কোম্পানির ইপিএস হয়েছে ৭০ পয়সা ও এনওসিএফপিএস হয়েছে ৪৭ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর সকাল ১০টায় ১৮৪/১,  তেজগাঁও শিল্প এলাকা, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ ডিসেম্বর।
উল্লেখ্য, ১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ  কোম্পানি ২০১৪ সালে ২৮ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। সে সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ৩ টাকা ১৩ পয়সা, শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছিল ২৪ টাকা ২১ পয়সা এবং শেয়ারপ্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছিল ১৫ টাকা ১৫ পয়সা। -ওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ