Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

মো. হাবিব উল্লাহ ডন বারভিডার প্রেসিডেন্ট মোহাম্মদ শহীদুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ৮:৪৭ পিএম

মো. হাবিব উল্লাহ ডন বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৪র্থ বারের মত বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস্ ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স এসোসিয়েশনের (বারভিডা) ২০২২-২০২৪ মেয়াদের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। এসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল পদে মোহাম্মদ শহীদুল ইসলামও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সংগঠনের ভাইস প্রেসিডেন্ট ১, ২ ও ৩ পদে যথাক্রমে মো. আসলাম সেরনিয়াবাত, রিয়াজ রহমান এবং মে. গিয়াস উদ্দিন চৌধুরী নির্বাচিত হয়েছেন।

গত ১৮ জুন অনুষ্ঠিত বারভিডার দ্বি-বার্ষিক নির্বাচনে ২৫টি পদে নির্বাচিত কার্যনির্বাহী কমিটির ২৫ জন সদস্য তাদের মধ্য থেকে গত সোমবার সন্ধ্যায় কার্যনির্বাহী কমিটি গঠন করেন।

কার্যনির্বাহী কমিটির অন্যান্য পদগুলোতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন অন্যান্যরা। কমিটির যুগ্ম সম্পাদক বেলাল উদ্দিন চৌধুরী, ট্রেজারার মোহাম্মদ আনিছুর রহমান, জয়েন্ট ট্রেজারার মো. সাইফুল আলম, অর্গানাইজিং সেক্রেটারি ডা. হাবিবুর রহমান খান, পাবলিকেশন অ্যান্ড পাবলিসিটি সেক্রেটারি মো. জসিম উদ্দিন, প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট সেক্রেটারি মো. আব্দুল আউয়াল, কালচারাল সেক্রেটারি জুবায়ের রহমান এবং কার্যনির্বাহী সদস্য ১৩ জন হলেন- কাউছার হামিদ, মোহাম্মদ হাবিবুর রহমান, মোহা. সাইফুল ইসলাম (সম্রাট), জিয়াউল ইসলাম জিয়া, জাফর আহমেদ, এ বি সিদ্দিক (আবু), আবু হোসেন ভ‚ইয়া রানু, মো. রায়হান আজাদ (টিটো), মাহবুবুল হক চৌধুরী বাবর, মো. নাজমুল আলম চৌধুরী, মো. গোলাম রব্বানি (শান্ত), মো. লাবু মিয়া হাজী রুবেল এবং পুনম শারমিন ঝিলমিল।

বারভিডা নির্বাচন বোর্ড ২০২২-২০২৪ এর চেয়ারম্যান বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সেলিম হোসেন নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। এসময় বারভিডার প্রশাসক ছাদেক আহমেদ এবং নির্বাচন বোর্ডের সদস্য তানিয়া ইসলাম ও মো. আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বারভিডা দেশের একটি জাতীয়ভিত্তিক বাণিজ্য সংগঠন হিসেবে স্থানীয় বিনিয়োগ, প্রত্যক্ষ ও পরোক্ষভাবে লক্ষাধিক লোকের কর্মসংস্থান এবং সরকারকে বছরে কয়েক হাজার কোটি টাকা রাজস্ব প্রদানের মাধ্যমে জাতীয় অর্থনীতিতে অবদান রেখে চলেছে। বর্তমানে সংগঠনটির সদস্য সংখ্যা ৯২০।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ