Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

ভাঙনের মুখে শিলছড়ি বাজার মসজিদ

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ১২:০১ এএম

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৪২ বছরের পুরাতন শিলছড়ি বাজার মসজিদটি প্রবলবর্ষণে হুমকির মুখে। অবিরাম বৃষ্টি ও পাহাড় ধসের ফলে ওই মসজিদের পশ্চিম পাশে ব্যাপক ভাঙন দেখা দিয়েছে। মসজিদটি ভাঙনরোধে সম্প্রতি গত ২ বছর আগে ৫ নম্বর ওয়াগগা ইউনিয়ন পরিষদ হতে এক লাখ টাকা ও এলাকার লোকজন আরোও দেড় লাখ টাকা সংগ্রহ করে একটি ধারক দেয়াল নির্মাণ করে। চলমান প্রবলবর্ষণে সে দেয়ালটিও ভেঙে এখন মসজিদটি হুমকির মুখে। যে কোন সময় মসজিদটি ভেঙে পাহাড়ের ঢালুতে বিলীন হয়ে যাওয়ার আশঙ্কা করছে এলাকার লোকজন। ভাঙনের ফলে মসজিদটির একটি পিলার বাইর হয়ে গেছে। মসজিদের ইমাম মাওলানা আরিফ হোসেন জানান, নামাজ আদায় করতে গেলে ভয় হয়। কখন পুরো মসজিদটি ভেঙে পাহাড়ের ঢালুতে পরে যায়। এলাকার মুসল্লি মো. জামাল উদ্দীন, জুয়েল, মাহাবুব ও রফিক জানান, আমরা মসজিদটি নিয়ে ভয়ে আছি। ভারি বৃষ্টির ফলে মসজিদের পশ্চিম পাশ ভেঙে গেছে। আমরা মুসল্লিরা নামাজ আদায় করতে এখন ভয় পাচ্ছি। প্রশাসনকে অনুরোধ করব শিলছড়ি বাজার মসজিদটি রক্ষার জন্য অতিদ্রুত একটি রিটার্নিং ওয়াল নির্মাণ করে এটি রক্ষা করে।
এ বিষয়ে ওয়াগগা ইউপি সদস্য সরোয়ার হোসেন ইনকিলাবকে জানান, এটি ৪২ বছরের পুরাতন শিলছড়ি বাজার মসজিদ। চলমান প্রবলবর্ষণ ও পাহাড় ধসে মসজিদটির পশ্চিম পাশে ব্যাপক ভেঙে গেছে। যেকোন মুহূতে মসজিদট বাকি অংশ ভেঙে যেতে পারে। এলাকার মুসল্লিরা নামাজ আদায় করতে এখন ভয় পায়। তাই প্রশাসন অতিদ্রুত মসজিদটি রক্ষায় একটি রিটার্নিং ওয়াল নির্মাণ করার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন