Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বিশ্বজুড়ে আবারও বাড়ছে করোনার প্রকোপ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ১০:১৬ এএম

বিশ্বজুড়ে আবারও বাড়তে শুরু করেছে কোভিড-১৯ ভাইরাসে শনাক্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় প্রায় প্রতিটি দেশেই বিগত কয়েক দিনের তুলনায় মহামারিতে ভুক্তভোগীর পরিসংখ্যান বৃদ্ধি পেয়েছে।

গত একদিনে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ১১ হাজার ৯৫১ জনের, যা আগের দিনের তুলনায় প্রায় ৪ লাখ বেশি। মৃতের সংখ্যা আগের দিনের তুলায় ৩০০’র বেশি বৃদ্ধি পেয়ে গতকাল ১ হাজার ১৮২ জনে দাঁড়িয়েছে। ৫০ হাজারেরও বেশি হ্রাস পেয়েছে মহামারিতে সুস্থ হওয়া মানুষের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় মহামারিতে সুস্থ হয়েছেন প্রায় সাড়ে ৫ লাখ মানুষ।

করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৪ কোটি ৫৬ লাখ ৫৩ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৪৩ হাজার ৩৫৭ জনের। অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫২ কোটি ৭ লাখ ২ হাজার জনের বেশি মানুষ।

ওয়েবসাইটটির পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় তার আগের দিনের তুলনায় শনাক্তের সংখ্যা বৃদ্ধির পরিমাণ ছিল সাড়ে তিন লাখের বেশি। মঙ্গলবারের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় ৩০০ জন।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম অবস্থানে থাকা যুক্তরাষ্ট্রেও মঙ্গলবারের তুলনায় শনাক্তের সংখ্যা বৃদ্ধির পরিমাণ ছিল প্রায় দ্বিগুণ। দেশটিতে গত একদিনে ৬৯ হাজার ৩৯৮ জন এবং এখন পর্যন্ত মোট ৮ কোটি ৮১ লাখ ৯১ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছিল ১৭৪ জন, যা মঙ্গলবারের তুলনায় ১৩০ জন বেশি।

একইভাবে শীর্ষ ভুক্তভোগী দেশ ভারত, ব্রাজিল, ফ্রান্স, জার্মানি এবং যুক্তরাজ্যে মঙ্গলবারের তুলনায় আশঙ্কাজনক পরিমাণে মৃত্যু ও শনাক্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ