Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কর্নাটকে পিইউ পরীক্ষায় হিজাব পরিহিতা ছাত্রীর অভাবনীয় সাফল্য

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ১০:৪০ এএম

ভারতের কর্নাটকে দ্বিতীয় বর্ষের প্রাক-বিশ্ববিদ্যালয় পরীক্ষায় মেধা তালিকায় দ্বিতীয় স্থান অর্জন করেছেন ইলহাম খাতুন নামের একজন হিজাব পরিহিতা ছাত্রী।

ইলহাম খাতুন বিজ্ঞান শাখায় ৬০০ নম্বরের মধ্যে মোট ৫৯৭ নম্বর পেয়ে দ্বিতীয় স্থান অর্জন করেছেন। তিনি বেঙ্গালুরুর সেন্ট অ্যালোসিয়াস পিইউ কলেজের ছাত্রী। তিনি ক্লিনিক্যাল সাইকোলজি পড়তে চান।

সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে ইলহাম বলেন, দশম শ্রেণি থেকেই আমি মনোবিজ্ঞানের প্রতি আগ্রহী। আমি ক্লিনিকাল সাইকোলজিতে ক্যারিয়ার গড়তে চাই।

বিজ্ঞান শাখায় ৫৯৮ নম্বর নিয়ে শীর্ষে রয়েছেন বেঙ্গালুরুর সিমরান রাও। শনিবার ফলাফল ঘোষণা করা হয়। এতে ৬১.৯ ভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

কর্নাটকের কালবুর্গি উত্তর আসনের বিধায়ক কানিজ ফাতিমা ইলহামকে অভিনন্দন জানিয়ে একটি টুইট করেছেন। তিনি লিখেছেন, শিক্ষার জন্য হিজাব কোনো বাধা নয়। কর্ণাটক রাজ্য প্রাক-বিশ্ববিদ্যালয় পরীক্ষায় ২য় স্থান অর্জনের জন্য ইলহামকে অভিনন্দন। সূত্র : মুম্বাই উর্দু নিউজ ও আওয়াজ দ্য ভয়েস



 

Show all comments
  • MD. gOLAM kIBRIA ২২ জুন, ২০২২, ১:১৩ পিএম says : 0
    Alhamdulillah
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ