Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

ইবিতে বাজেট বিষয়ক আলোচনা

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ৩:১৪ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২২-২৩ অর্থবছরে সংসদে উত্থাপিত বাজেট বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ জুন) বেলা ১১ টায় ইবি অর্থনীতি ক্লাবের উদ্দ্যোগে বিভাগের করিডোরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ক্লাবের সভাপতি ও অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. দেবাশীষ শর্মার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. কাজী মোস্তফা আরীফ। প্রধান আলোচক হিসেবে বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল জলিল পাঠান এবং বিশেষ আলোচক হিসেবে প্রভাষক ড. আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন বিভাগের শিক্ষার্থী সানজিদ আহমেদ সজীব ও সিফাত জাহান আইভি।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে থেকে বাজেট বিষয়ক বক্তব্য প্রদান করেন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. তৌহিদুল ইসলাম, ৪র্থ বর্ষের শিক্ষার্থী অনিল মো. মোমিন ও মো. নাহিদ হাসান অন্তর, তৃতীয় বর্ষের শিক্ষার্থী তাহমিনা সুলতানা অমি ও ফুয়াদ হাসান, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. খাইরুল ইসলাম এবং প্রথম বর্ষের শিক্ষার্থী মো. নাহিদ হাসান।

ড. কাজী মোস্তফা আরীফ বলেন, বাাজেটে শুধু আয় ব্যয়ের হিসাব দেখলেই হবে না, এখানে অনেক সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক দৃষ্টিভঙ্গি থাকে। মূলত এই বাজেটে ৬ টা চ্যালেঞ্জের কথা বলা হয়েছে। এসময় বিভিন্ন দেশের বাজেটের সঙ্গে প্রস্তাবিত বাজেটের তুলনামূলক পার্থক্য তুলে ধরেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ