Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিলমারীতে কমতে শুরু করেছে ব্রহ্মপুত্রের পানি

চিলমারী(কুড়িগ্রাম)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ৪:০৭ পিএম

কুড়িগ্রামের চিলমারীতে ব্রহ্মপুত্র নদের পানি সামান্য কমে বিপদসীমার ৫১ সেমি ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আজ বুধবার বেলা ১২ টায় স্থানীয় পানি উন্নয়ন বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে । পাউবো বলছেন, গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬ টায় ব্রহ্মপুত্রের পানি বিপদসীমার ৫৭ সেন্টিমিটার ওপরে ছিলো। আজ দুপুর পর্যন্ত তা ৬ সেমি কমে বিপদসীমার ৫১ সেমি ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত ১২ ঘন্টায় জেলার সব কয়েকটি নদনদীর পানি কিছুটা কমেছে। আগামী ২৪ ঘন্টায় পানি আরও কমতে পারে বলে জানিয়েছেন জেলা পানি উন্নয়ন বোর্ড।

এদিকে বন্যা পানি কমতে শুরু করলেও পানিবন্দী দের দূভোর্গ কমেনি। এখন পর্যন্ত চিলমারী উপজেলার ছয়টি ইউনিয়নে প্রায় ৫৫ হাজার মানুষ পানি বন্দী অবস্থায় আছে। চরাঞ্চলের বাসীন্দারা প্রায় সকলেই আশ্রয়ন কেন্দ্রে উঠেছেন। আর এদিকে জোড়গাছ থেকে কাঁচকোল ফকিরের হাট পর্যন্ত বন্যা নিয়ন্ত্রণ রক্ষা বাঁধে আশ্রয় নিয়েছেন অনেকেই। পানিবন্দী লোকজন জানিয়েছেন, খাদ্য, প্রয়োজনীয় ওষুধ সহ গবাদিপশুর গো-খাদ্যের চরম সংকটে রয়েছেন ।
উপজেলা নিবার্হী অফিসার মোঃ মাহবুবুর রহমান বলেন, পযার্প্ত পরিমাণ খাবার মজুদ রয়েছে। ইতিমধ্যে আমরা ইউনিয়ন পরিষদের মাধ্যমে বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা পরিস্থিতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ