Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দৌলতদিয়া ৫ নং ফেরি ঘাট, ৫ ঘন্টা বন্ধ থাকার পর লোড অলোড শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ৬:২২ পিএম

দক্ষিণ বঙ্গের ২১ জেলার প্রবেদ্বার দৌলতদিয়া পাটুরিয়া নৌরুট। এই নৌরুটে পদ্মার পানি বৃদ্ধি পাওয়ায় ভোরে রাতে ৫ নং ফেরি ঘাটের পন্টুনের র্্যাম ডুবে গিয়ে লোড অনলোড বন্ধ হয়ে গেলে সকাল ৮ দিকে ফেরির পন্টুন হাই ওয়াটারে উঠানোর কাজ করায় ৫ ঘন্টা পর লোড অনলোড শুরু হয়।

সরেজমিন ঘুরে দেখা যায়, ঘাটে ৭ টি ফেরি ঘাটের মধ্যে ১নং ফেরি ঘাট বন্ধ রয়েছে ও ২ ফেরি ঘাটটি বছর জুড়ে সিমেন্ট কোম্পানির দখলে রয়েছে তারাই ব্যবহার করছে। আর পাঁচটি ফেরি ঘাট দিয়ে যানবাহন লোড অনলোড হচ্ছে এমতাবস্থায় হঠাৎ পদ্মার পানি বৃদ্ধি পাওয়া প্রায় পাঁচটি ফেরি ঘাটের কিছৃ অংশে পানি উঠা উঠা ভাব সেই অবস্থায় একটি একটি করে ফেরি ঘাটের পন্টুন গুলো হাই ওয়াটার করা হয়।৫ ঘন্টা পর পুনরায় ৫ নং ফেরি ঘাটে লোড অনলোড শুরু হয়। এদিকে ৫ ঘন্টা ৫ নং ফেরি ঘাটটি বন্ধ থাকায় ঘাটের জিরো পয়েন্ট হতে বাংলাদেশ হ্যাচারিজ পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার জুড়ে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়। তাতে চালক ও যাত্রী ভৌগান্তি পড়তে হয়।
বিআইডাব্লিউটিসির পন্টুন ইনচার্জ মো. রেজাউল করিম বলেন, নদীতে পানি হাই পাওয়ার থাকায় সকাল ৭ টার দিকে পন্টুনের পাশে পানি চলে আসায় পন্টুনটি হাইওয়ার করে দিচ্ছি। কয়েক ঘন্টার মধ্যে কাজ সম্পুর্ন হয়ে যাবে।
বিআইডাব্লিউটিসির সহকারি ম্যানেজার মো. খোরশেদ বলেন, আপাতত ৫ নং ফেরি ঘাটটি বন্ধ রাখা হয়েছে।ঘাটে কাজ করা হচ্ছে।৫নং ফেরি ঘাটের পন্টুনটিতে পানি আসায় হাইওয়াটার করে দেওয়া হচ্ছে।এক ঘন্টার মধ্যে কাজ সম্পুর্ন হয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ