Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পদ্মা সেতু গর্ব ও সক্ষমতার প্রতীক, স্মরণীয় রাখতে চাই : ডিসি এনামুল

মো. শামসুল আলম খান | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ৬:৪২ পিএম

ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেছেন, পদ্মা সেতু আমাদের গর্ব ও সক্ষমতার প্রতীক। এটি বাঙালির জন্য মহান অর্জন। আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করবেন। আমরা এই ঐতিহাসিক অর্জনকে স্মরণীয় করে রাখতে চাই। এজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে।
বূধবার (২২ জুন) বিকেল সোয়া ৪টায় ময়মনসিংহ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এই তথ্য নিশ্চিত করেন।
দিনব্যাপী এই কর্মসূচী মধ্যে রয়েছে বর্নাঢ্য র‌্যালী, স্থানীয় ভাবে আলোচনা অনুষ্ঠান, বেলুন উড়ানো, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজি। এছাড়াও দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসনের সকল কার্যালয় ও নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে আলোকসজ্জা এবং তোড়ণ নির্মাণ করা হবে। এতে নগরীর সকল শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গদের আমন্ত্রণ জানানো হবে বলেও জানান জেলা প্রশাসক।

এদিকে সরকারের ভুর্তকিমূল্যে ময়মনসিংহে ৩ লক্ষাধিক পরিবারে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়েছে বলেও জানান জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। এ সময় তিনি বলেন, ময়মনসিংহে ৩ লক্ষ ২ হাজার ৯ শত ৭১টি পরিবারে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়েছে। জেলার ১৩টি উপজেলা ও ১০টি পৌরসভায় মোট ৫৪৮টি দোকানে ১৫৬ জন তালিকাভুক্ত ডিলারের মাধ্যমে এই পণ্য বিক্রি হবে।
এছাড়াও ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকায় ৭০ হাজার ৪০৫টি ফ্যামিলি কার্ডধারী পরিবার এই পণ্য পাবে। ইতিমধ্যে নগরীর ২নং ওয়ার্ডে আজ (২২ জুন) থেকে পণ্য বিক্রি শুরু হয়েছে। এতে এক কেজি চিনি, দুই কেজি মশুর ডাল ও দুই কেজি সয়াবিল তেল নির্ধারিত মূল্যে ক্রয় করতে পারবে বলেও জানান ডিসি।
এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (মানব সম্পদ উন্নয়ন) মো: নজরুল ইসলাম, সহকারি কমিশনার (ভারপ্রাপ্ত) মো: আজওয়াত হাসান প্রমূখ।নের উদ্যোগকে স্বাগত জানাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ