Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

রোগীদের বের করে হাসপাতালে সেনা মোতায়েন ইউক্রেনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ৭:৫৩ পিএম

রাশিয়ার ন্যাশনাল ডিফেন্স ম্যানেজমেন্ট সেন্টারের প্রধান কর্নেল জেনারেল মিখাইল মিজিনসেভ মঙ্গলবার বলেছেন, ইউক্রেন হাসপাতাল ও চিকিৎসা কেন্দ্রগুলোতে সেনা ও অস্ত্র মোতায়েন করছে।

ইউক্রেনে মানবিক প্রতিক্রিয়ার জন্য রাশিয়ার আন্তঃসংস্থা সমন্বয় কেন্দ্রের প্রধান মিজিনসেভ জানান, আঞ্চলিক প্রতিরক্ষা ইউনিটগুলো ওডেসার সিটি হাসপাতালের ২৯ নম্বরে অবস্থান করছে, কাছাকাছি কামানের টুকরো এবং একাধিক রকেট লঞ্চার মোতায়েন করা হয়েছে, যখন সমস্ত রোগীকে তাদের অবস্থা নির্বিশেষে সেখান থেকে বের করে দেয়া হয়েছিল।

মিজিনসেভ যোগ করেছেন যে, জাতীয়তাবাদীরা আভদেয়েভকা সিটি জেনারেল হাসপাতালে গুলিবর্ষণ এবং স্নাইপার অবস্থান তৈরি করেছে এবং স্থানীয় বাসিন্দাদের না জানিয়ে সুবিধার দিকে যাওয়ার রাস্তার পাশে মাইন লাগিয়েছে। ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী লুহানস্ক পিপলস রিপাবলিকের প্রিভোলি বসতিতে একটি ঘাঁটি এবং অস্ত্রের ডিপোও স্থাপন করেছিল, স্থানীয়দের বেসমেন্টে আশ্রয় নিতে বাধ্য করেছিল।

এছাড়াও, মিজিনসেভ জানান, ইউক্রেনীয় জঙ্গিরা ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের স্লাভিয়ানস্ক শহরে একটি মানসিক সুবিধা এবং একটি স্যানিটারি এপিডেমিওলজিকাল স্টেশনে শিবির তৈরি করেছিল, সেখানে সাঁজোয়া যান, আর্টিলারি সিস্টেম এবং একাধিক রকেট লঞ্চার মোতায়েন করেছিল। ইউক্রেনের সামরিক বাহিনী আশেপাশের বিল্ডিংগুলির বাসিন্দাদের সরিয়ে নেয়নি, তাদের মানব ঢাল হিসাবে ব্যবহার করছে। সূত্র: তাস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন