Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

নেটফ্লিক্সের পর্দায় মেরিলিন মনরো আনা দে আরমাস

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০২২, ১২:০৪ এএম

‘ব্লন্ড’ ফিল্মের ট্রেলারে একেবারে প্রতি ইঞ্চিতেই যেন হলিউড আইকন মেরিলিন মনরো হয়ে উঠেছেন আনা দে আরমাস। জয়েস ক্যারল ওটসের প্রাপ্ত বয়স্কদের জন্য লেখা উপন্যাস অবলম্বনে ‘ব্লন্ড’ নির্মাণ করেছেন অ্যানড্রু ডমিনিক।
‘ব্লন্ড’-এর কাহিনী সংক্ষেপে নেটফ্লিক্স লিখেছে, হলিউডের সবচেয়ে স্থায়ী তারকার জীবনকে আরেকবার সাহসীভাবে তুলে ধরা হয়েছে। এতে কল্পনা ও বাস্তবের সীমা অস্পষ্ট হয়ে গেছে।
‘অ্যানড্রুর লক্ষ্য প্রথম থেকেই অকপট, যাতে তার লেন্স দিয়ে মেরিলিন মনরোর জীবনকে আরেকভাবে তুলে ধরা হয়েছে,’ দে আরমাস বলেন। তিনি দেখাতে চেয়েছেন মেরিলিন হতে কেমন অনুভূতি হতে পারে সঙ্গে নোরমা জিন বেকারের (মেরিলিনের আসল নাম) অনুভূতিও। আমার মনে হয়ে এটি অত্যন্ত সাহসী উদ্যোগ। প্রায় এক বছর লেগেছে ফিল্মটি নির্মাণে। আরমাস আরও বলেন, ‘এটি অত্যন্ত মানবিক গল্প। মেরিলিন হিসেবে তিনি যতটা প্রকাশিত হয়েছিলেন তা যেমন দেখান হয়েছে তেমনি দেখান হয়েছে নোরমা জিন হিসেবে তিনি কতটা অপ্রকাশিত ছিলেন।’ ‘ব্লন্ড’ নেটফ্লিক্সে ২৩ সেপ্টেম্বর মুক্তি পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন