Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

সংবাদমাধ্যমে এনবিআর

কর্মকর্তাদের বক্তব্যে কড়াকড়ি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২২, ১২:০২ এএম

বিভাগীয় প্রধানদের অনুমতি ছাড়া জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কোনো কর্মকর্তা সংবাদমাধ্যমে বক্তব্য দিতে পারবেন না। এনবিআর বোর্ড প্রশাসনের দ্বিতীয় সচিব স্নিগ্ধা বিশ্বাস স্বাক্ষরিত মঙ্গলবারের প্রজ্ঞাপনে এ নির্দেশনা জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, সম্প্রতি লক্ষ করা গেছে, এনবিআর কর্মকর্তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া নিজ দায়িত্ব পালনের বাইরে গিয়ে বিভিন্ন বিষয়ে বেতার ও টিভির সংবাদ, টকশো বা আলোচনা অনুষ্ঠানে এবং পত্রিকা ও অনলাইন মাধ্যমে বক্তব্য বা মতামত দিচ্ছেন, নিবন্ধ প্রকাশ করছেন। তারা সরকারের নীতিনির্ধারণী অনেক বিষয়ে মতামত দেন। ‘তাদের এসব কাজ সরকারি কর্মচারী আচরণ বিধিমালা ১৯৭৯ এর ২২ বিধির পরিপন্থি।’

ওই আচরণ বিধিমালায় বলা আছে, সরকারি কর্মচারীরা বিভাগীয় প্রধানের পূর্বানুমতি ছাড়া কিংবা প্রকৃত দায়িত্ব পালনের ক্ষেত্র ছাড়া বেতার কিংবা টেলিভিশন সম্প্রচারে অংশ নিতে অথবা কোনো সংবাদপত্র বা সাময়িকীতে নিজ নামে অথবা বেনামে বা অন্য নামে নিবন্ধ বা পত্র লিখতে পারবেন না। কর্মকর্তা-কর্মচারীদের সরকারি এই আচরণ বিধিমালা যথাযথভাবে পালনের নির্দেশনা দিয়েছে এনবিআর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদমাধ্যমে এনবিআর
আরও পড়ুন