Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

ময়মনসিংহে ড্রেন দখল করে ভবন নির্মাণের অভিযোগ

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২২, ১২:০১ এএম

ময়মনসিংহ নগরীর ৫ নম্বর ওয়ার্ডের মাদারগঞ্জ কলোনী এলাকায় ড্রেন দখল করে একটি প্রভাবশালী মহলের বিরুদ্ধে ভবন নির্মানের অভিযোগ উঠেছে। এতে স্থানীয় বাসিন্দাদের চলাচলের পথ বন্ধ হয়ে যায়। এনিয়ে এলাকাবাসির একাধিক অভিযোগের প্রেক্ষিতে গত ১৫ জুন ঘটনাস্থল পরিদর্শন করেছেন মসিকের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মাসুদ রানা। এ সময় অভিযোগ পেয়ে ড্রেনের স্থানটি দখল মুক্ত করে দেয়ার জন্য ভবনের দেয়াল ভেঙে ফেলার নির্দেশ দেন।
স্থানীয়রা জানান, ২০২০ সালের শেষের দিকে নগরীর ৫ নম্বর ওয়ার্ডের মাদারগঞ্জ কলোনীর ন্যাপ ভবন সংলগ্ন ড্রেনের জায়গা দখল করে একটি ভবন নির্মান শুরু করে স্থানীয় প্রভাবশালী মহল। এতে এলাকাবাসির চলাচলের রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় আপত্তি জানায় তারা। কিন্তু ওই প্রভাবশালী মহল জোরপূর্বক ড্রেনের জায়গা দখল করে ভবন নির্মাণ করে। ওয়ার্ডের কাউন্সিলর মো. নিয়াজ মুর্শেদ জানান, ড্রেনের স্থানটি দখল মুক্ত করতে ইতিমধ্যে নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ। শুনেছি দেয়াল ভাঙা শুরু হয়েছে। তবে সর্বশেষ অবস্থা খোঁজ নিয়ে দেখা হবে। মেয়রের নির্দেশে নগরীর অবৈধ দখল অপসারনে নিয়মিত অভিযান চলছে। আমরা এ ধরনের উদ্যোগকে স্বাগত জানাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ