Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

ইসলামবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার ছিলেন আব্দুল হালীম বুখারী (রহ.)

হেফাজতের দোয়া মাহফিলে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ১২:০৯ এএম

চট্টগ্রামের পটিয়া মাদরাসার মহাপরিচালক আল্লামা আব্দুল হালীম বুখারী (রহ.) স্মরণে গতকাল বুধবার বিকেলে হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে উত্তরা বিমানবন্দর সংলগড়ব কেন্দ্রীয় দারুল উলুম বাবুস সালাম মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরীর নবনিযুক্ত প্রাপ্ত সভাপতি কেন্দ্রীয় দাওয়াহ বিষয়ক সম্পাদক আল্লামা আব্দুল কাইয়ুম সোবহানী।
দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশ এর প্রচার সম্পাদক আল্লামা মুহিউদ্দীন রাব্বানী, ঢাকা মহানগরীর সেক্রেটারি জেনারেল মুফতী কিফায়াতুল্লাহ আযহারী,মুফতী আনীসুর রহমান, মাওলানা নুরুল ইসলাম, মাওলানা আনিসুর রহমান, মুফতী কামাল উদ্দীন, মাওলানা রাশেদ বিন নুর। নেতৃবৃন্দ বলেন, আল্লামা শাহ আব্দুল হালীম বুখারী (রহ.) হক ও ন্যায়-নীতির ওপর অটল-অবিচল একজন বরেণ্য ও প্রথিতযশা নিষ্ঠাবান আলেমে দ্বীন ছিলেন। তিনি যেকোনো ইসলামবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে সর্বোচ্চ সোচ্চার ভূমিকা পালন করতেন। তাঁর দায়িত্ববোধ, গভীর জীবন দর্শন ও উম্মাহর প্রতি দায়বদ্ধতা অবিস্মরণীয়। এদিকে, বাতিল প্রতিরোধ পরিষদের সভাপতি হাজী জালাল উদ্দিন বকুল এক বিবৃতিমে আল্লামা আব্দুল হালীম বোখারীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ এবং তার রূহের মাগফিরাত কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ