Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

আরব আমিরাতে ঈদুল আজহার সম্ভাব্য তারিখ ৯ জুলাই

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২২, ১০:৩৪ এএম

পবিত্র ঈদুল আজহার সম্ভাব্য তারিখ ঘোষণা করেছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত। জ্যোতির্বিজ্ঞানের হিসাব অনুযায়ী, আগামী ৩০ জুন (বৃহস্পতিবার) পবিত্র জিলহজ মাস শুরু হতে পারে। সে অনুযায়ী, আরবি ১০ জিলহজ অর্থাৎ আগামী ৯ জুলাই হতে যাচ্ছে মুসলমানদের পবিত্র ঈদুল আজহা। খবর খালিজ টাইমসের।

আরব আমিরাতের অ্যাস্ট্রোনমিক্যাল সোসাইটির প্রধান ইব্রাহিম আল জারওয়ান বলেছেন, মুসলমানরা ৯ জিলহজ আরাফাত দিবস পালন করে থাকেন।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দারা চার দিনের ছুটি পাবেন। এক দিন আরাফাহ এবং অন্য তিন দিন ঈদুল আজহার।

জ্যোতির্বিজ্ঞানের হিসাবে, আগামী ৮ থেকে ১১ জুলাই হতে পারে সম্ভাব্য ছুটির দিন। এ ছুটিতে নাগরিকেরা দেশের বাইরেও ছুটি কাটাতে যান।

মুসলিম সম্প্রদায়ের অন্যতম বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা। যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বিশ্বের মুসলিম সম্প্রদায় ঈদুল আজহা উদ্‌যাপন করবে। মহান আল্লাহর অপার অনুগ্রহ লাভের আশায় ঈদুল আজহার জামাত শেষে ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করে থাকেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত


আরও
আরও পড়ুন