Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

অবৈধ অস্ত্র উদ্ধারসহ সন্ত্রাসীদের গ্রেফতারও সেনা মোতায়েনের দাবি

না’গঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াৎ হোসেন খান তার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে তিনি এ মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ সময় তার সাথে ছিলেন জেলার বিএনপি দলীয় সাবেক দুই সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম ও মুহাম্মদ গিয়াসউদ্দিনসহ বেশ কয়েকজন নেতাকর্মী।
মনোনয়নপত্র সংগ্রহের পর অ্যাডভোকেট সাখাওয়াৎ হোসেন আচরণবিধি লঙ্ঘনের নানা অভিযোগ তুলে বলেন, এখনো অনেক অবৈধ অস্ত্র সরকারের কাছে জমা পড়েনি। বিষয়টি নির্বাচনে প্রভাব পড়তে পারে। বৈধ অস্ত্র জমা নেয়াসহ অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাসীদের গ্রেফতার ও নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবিসহ সব ভোটার যেন নির্বিঘেœ গণতান্ত্রিকভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সরকার ও নির্বাচন কমিশনের কাছে তিনি এ দাবি জানান।
গত মঙ্গলবার প্রধানমন্ত্রী গণভবনে তার কার্য্যালয়ে নারায়ণগঞ্জের মেয়র প্রার্থীসহ দলীয় নেতাদের নিয়ে যে বৈঠক করেছেন তা নির্বাচনের আচরণবিধি লংঘন বলে অ্যাডভোকেট সাখাওয়াৎ দাবি করেন। তবে মনোনয়নপত্র সংগ্রহের সময় অতিরিক্ত লোক নিয়ে রিটার্নিং অফিসারের কার্যালয়ে গিয়ে আচরণবিধি লঙ্ঘনের ব্যাপারে সাংবাদিকদের অভিযোগ তিনি অস্বীকার করেন।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন পরিচালনার দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার জানান, এখন পর্যন্ত তার কাছে কেউ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেননি। তবে অভিযোগ প্রমাণসাপেক্ষে লিখিতভাবে হতে হবে। এ ছাড়া মূলত প্রতীক বরাদ্দের পরই অভিযোগ আমলে নেয়া হয়। কেন না, প্রতীক বরাদ্দের আগেই অনেকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। সে ক্ষেত্রে অভিযোগকারীকে অবশ্যই নির্বাচনে অংশগ্রহণকারী হতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ