Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শুরু ৫ মাস আগেই শেষ ১২ লাখ টিকিট!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ১২:০৭ এএম

বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা এরই মধ্যে টের পেতে শুরু করেছে আয়োজক দেশ কাতার। আসছে আসরে সাধারণ দর্শকদের জন্য বরাদ্দ ২০ লাখ টিকেটের ১২ লাখ টিকিট বিক্রি শেষ হয়ে গেছে বলে জানিয়েছে আয়োজকরা। টিকেট বিক্রির সবশেষ পর্বের জন্য এপ্রিলের শেষ পর্যন্ত ২ কোটি ৩৫ লাখ আবেদন জমা পড়ে। বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফার তথ্য অনুযায়ী টিকিটের বেশি আবেদন আসে আর্জেন্টিনা, ব্রাজিল, ইংল্যান্ড, ফ্রান্স, মেক্সিকো, কাতার, সউদী আরব এবং যুক্তরাষ্ট্র থেকে।

কাতার বিশ্বকাপের আয়োজক কমিটির মহাসচিব হাসান আল থাওয়াদি গতপরশু টিকিট বিক্রির তথ্য তুলে ধরেন, ‘প্রায় ১২ লাখ টিকিট এরই মধ্যে বিক্রি হয়ে গেছে। মানুষ আসলেই কিনছে এবং এখানে আসতে তারা রোমাঞ্চিত।’ নভেম্বর এবং ডিসেম্বরে হতে যাওয়া ২৮ দিন ব্যাপী আসরে মোট ২০ লাখ টিকিট বিক্রি করা হবে বলে জানান তিনি। পরবর্তী ধাপের টিকিট বিক্রি হবে ‘আগে এলে আগে পাবেন’ ভিত্তিতে। তবে সেটা কবে শুরু হবে সেই দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি।
বিশ্বকাপ উপলক্ষে আয়োজক কাতার বিশ্বের বিভিনড়ব দেশ থেকে আসা দর্শকদের জন্য নানা পদক্ষেপ নিয়েছে। হোটেল বহির্ভূত বাসস্থান বাড়িয়েছে তারা। বিভিনড়ব ভিলা এবং অ্যাপার্টমেন্টে দর্শকদের জন্য ৬৫ হাজার কক্ষ তৈরি করা হয়েছে সেখানে। এছাড়া দোহা বন্দরে দুটি ক্রুজ জাহাজে চার হাজার কক্ষ তৈরি রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শুরু ৫ মাস আগেই শেষ ১২ লাখ টিকিট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ