Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ডিম ফাটাতেই ‘রক্ত’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ১২:০৭ এএম

রান্না করার আগে ডিম ফাটাতে গিয়ে গৃহস্থ চমকে উঠলেন। ডিম থেকে বের হল রক্তের মতো তরল পদার্থ! গতকাল বৃহস্পতিবারের এ ঘটনাটি জানাজানি হতেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে পশ্চিমবঙ্গের বেলঘরিয়ার ইন্দ্রপুরী এলাকায়। যদিও বিশেষজ্ঞদের মত, এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তবে এই ধরনের ডিম খাওয়া ঠিক নয়।
স্থানীয় সূত্রে জানা গেছে, ইন্দ্রানী মজুমদার পেশায় স্কুল শিক্ষিকা। বৃহস্পতিবার সকালে ডিম ভাজার জন্য ফাটাতেই তিনি হতবাক হয়ে যান। দেখেন, কুসুমের সঙ্গে বের হয়েছে লাল রঙের তরল পদার্থ। ঠিক যেন রক্ত। পরে আরো একটি ডিম ফাটালে একই জিনিস লক্ষ্য করেন তিনি। পরিবার এবং প্রতিবেশীদের বিষয়টি জানালে সকলেই আতঙ্কিত হয়ে পড়েন। যে দোকান থেকে ডিমগুলি কিনে আনা হয়েছিল, সেই দোকানিকে জিজ্ঞাসা করলে অবশ্য তিনি বিষয়টি মানতে চাননি। স্বভাবতই এলাকায় চাঞ্চল্য ছড়ায়।

এ বিষয়ে শিক্ষিকা ইন্দ্রানীদেবী বলেন, অনেক সময় ডিম কিনে আনার পর পচা বেরিয়েছে। কিন্তু, এক্ষেত্রে ডিমের কুসুমের সঙ্গে রক্তের মত বের হয়। এ রকম আগে কখনও দেখিনি। ভয়ে আমরা আর ডিম খাইনি। স্বাভাবিকভাবে ভয় লাগছে। যদিও এ বিষয়ে পশু চিকিৎসক মিহির কুমার বিশ্বাস বলেন, আমরা বাজারের কমার্শিয়াল ডিম কিনে খাই। সেই ডিমে কোনো সমস্যা হয় না। কিন্তু যেসব ফার্মে ডিম থেকে বাচ্চা তৈরি করা হয়, সেই ডিম কোনোভাবে বাজারজাত হয়েছে। তাই এই সমস্যা হয়েছে। তবে, এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। ভাইরাস ছড়ানোর কোনো সম্ভাবনা নেই। তবে, এই ডিম খেলে ডায়রিয়া বা পেটের রোগ হওয়ার সম্ভাবনা রয়েছে। সূত্র : সংবাদ প্রতিদিন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ