Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুপ্রিম কোর্ট বারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ : মহানবী (সা.) কে নিয়ে কটুক্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ১২:০৬ এএম

মহানবী হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে ফেইসবুকে কট‚ক্তির অভিযোগে অ্যাডভোকেট সাইফুর রেজার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন আইনজীবীরা।

গতকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভ করেন।
প্রতিবাদ সমাবেশে সাইফুর রেজার বার কাউন্সিলের আইনজীবী সনদ বাতিল ও তার দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়।
মিছিল শেষে আইনজীবীরা বারের সভাপতির কক্ষের সামনে প্রতিবাদ সমাবেশ করেন। সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে সাইফুর রেজাকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

অ্যাডভোকেট আশরাফুজ্জামানের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে সুপ্রিম কোর্ট বারের সম্পাদক আব্দুন নূর দুলাল, সিনিয়র অ্যাডভোকেট শেখ আওসাফুর রহমান বুলু, সাবেক সহ-সভাপতি জালাল উদ্দিন, অ্যাডভোকেট অজি উল্লাহ, অ্যাডভোকেট মনির হোসেন, অ্যাডভোকেট জুলফিকার আলী জুনু, অ্যাডভোকেট সুলতান আহমেদ, অ্যাডভোকেট মোজাম্মেল হক, অ্যাডভোকেট মাইন উদ্দিন ফারুকী, অ্যাডভোকেট রেজাউল করিম, অ্যাডভোকেট ফরিদুল আলম,অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান, অ্যাডভোকেট নজরুল ইসলাম, ব্যারিস্টার সাদেক আবদুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন। প্রতিবাদ সমাবেশে বিভিন্ন রাজনৈতিক মতাদর্শের আইনজীবীরা অংশ নেন।

এর আগে গত ১৫ জুন মহানবী হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে ফেইসবুকে কট‚ক্তির অভিযোগে অ্যাডভোকেট সাইফুর রেজার সুপ্রিম কোর্ট বারের সদস্য পদ স্থগিত করা হয়। ওইদিন বিক্ষুব্ধ আইনজীবীরা বিক্ষোভ মিছিল করেছেন। সেই সঙ্গে সাইফুর রেজার কক্ষে চেয়ার-টেবিল ও বুক সেলফ ভাঙচুর করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুপ্রিম কোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ