Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

শেখ হাসিনা ও মোদি শীর্ষ বৈঠক ৬ সেপ্টেম্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২২, ১২:০৩ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী সেপ্টেম্বর মাসে ভারত সফরে যাবেন। সে সময় শেখ হাসিনার ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে শীর্ষ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর। ভারতের রাজধানী নয়াদিল্লিতে অনুষ্ঠিতব্য বৈঠকে দুই দেশের দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট সব বিষয়ে আলোচনা হবে। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তিনদিনের সফরে আরও কিছু কর্মসূচি থাকবে। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন গত রোববার নয়াদিল্লিতে বাংলাদেশ ও ভারতের মধ্যে যৌথ পরামর্শ কমিটির (জেসিসি) সপ্তম দফার বৈঠকে যোগ দেন। সেখানে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গে বৈঠক করেন। দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যুর পাশাপাশি শেখ হাসিনার আসন্ন ভারত সফর নিয়ে তারা আলোচনা করেন। তার ভিত্তিতেই ৬ সেপ্টেম্বর দুই প্রধানমন্ত্রীর বৈঠকের দিন চ‚ড়ান্ত হয়েছে।
সূত্র জানায় ঢাকা ও নয়াদিল্লির কর্মকর্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরের আগে আগামী দুই মাস প্রস্তুতি নেবেন। দ্বিপাক্ষিক সকল ইস্যু সম্পর্কের নতুন নতুন ক্ষেত্র খতিয়ে দেখা এবং ইতোপূর্বের সকল ইস্যু পর্যালোচনা করবেন কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ