Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

আজোট প্লান্টে লুকিয়ে থাকা যোদ্ধারা আত্মসমর্পণে প্রস্তুত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ৪:১০ পিএম

ইউক্রেনের আইডার ব্যাটালিয়নের যোদ্ধারা, সেভেরোডোনেৎস্কের আজোট প্ল্যান্টের ভিতরে লুকিয়ে আছে। তারা যুদ্ধবিরতি এবং বেসামরিক নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা হলে আত্মসমর্পণের জন্য প্রস্তুত বলে জানিয়েছে। লুহানস্ক পিপলস রিপাবলিক মিলিশিয়ার ঘনিষ্ঠ একটি সূত্র বৃহস্পতিবার বার্তা সংস্থা তাসকে জানিয়েছে।

‘আজটের ভিতরে লুকিয়ে থাকা আইদার জঙ্গিরা প্রতিরোধ এবং আত্মসমর্পণ বন্ধ করার জন্য তাদের প্রস্তুতি প্রকাশ করেছে,’ সূত্রটি জানিয়েছে, ‘তারা যুদ্ধবিরতি এবং শিল্পাঞ্চল থেকে বেসামরিক নাগরিকদের নিরাপদ প্রস্থান দাবি করে। এর পরে, তারা তাদের অস্ত্র দিতে এবং আত্মসমর্পণ করতে প্রস্তুত বলে জানিয়েছে।’

এলপিআর মিলিশিয়ার ঘনিষ্ঠ একটি সূত্র এর আগে তাসকে বলেছিল যে, প্রজাতন্ত্রের সামরিক বাহিনী আশা করছে আইডার জঙ্গিরা বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে ব্যাপকভাবে আত্মসমর্পণ করবে।

এলপিআর প্রধান লিওনিড পাসেচনিক এর আগে বলেছিলেন যে, সেভেরোডোনেৎস্কের আজট রাসায়নিক প্ল্যান্টের শিল্প অঞ্চল খুব শীঘ্রই নিয়ন্ত্রণে নেয়া হবে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মসমর্পণে প্রস্তুত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ