Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

আফগানিস্তানকে নতুন দফায় জরুরি মানবিক সাহায্য দেবে চীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ৭:১৪ পিএম

আফগানিস্তানের ভূমিকম্প নিয়ে চিন্তিত চীনা জনগণ। চীন দেশটিকে আগে থেকে সাহায্য করার ভিত্তিতে আফগানিস্তানকে আরেক দফায় জরুরি মানবিক ত্রাণ সহায়তা দেবে। শুক্রবার চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েন বিন বেইজিংয়ে অনুষ্ঠিত এক নিয়মিত সংবাদ সম্মেলনে একথা বলেছেন।

তিনি বলেন, ভূমিকম্প প্রতিরোধ ও ত্রাণ কাজে চীন আফগানিস্তানকে নতুন দফা সাহায্য করবে। তা ছাড়া, চীন আঞ্চলিক সরকার, চীনের রেডক্রস সোসাইটি ও শিল্পপ্রতিষ্ঠানসহ বিভিন্ন চ্যানেলের মাধ্যমে তহবিল, তাঁবু ও কুইল্টসহ মানবিক সামগ্রী দেওয়ার চেষ্টা করবে।

এর আগে চীনের প্রতিশ্রুতি অনুযায়ী আফগানিস্তানে দেওয়া খাদ্যশস্য দেশটিতে পৌঁছেছে। ভবিষ্যতে চীন আফগানিস্তানের সঙ্গে দুর্যোগের তত্ত্বাবধান ও পূর্বাভাসের ক্ষেত্রে সহযোগিতা করবে বলেও উল্লেখ করেন মুখপাত্র।

আফগান অস্থায়ী সরকার ও বিভিন্ন মহলের প্রচেষ্টায় এবং আন্তর্জাতিক সমাজের সম্মিলিত সাহায্যে দুর্যোগ কবলিত এলাকার জনগণ অবশ্যই প্রতিবন্ধকতা কাটিয়ে উঠে যত তাড়াতাড়ি সম্ভব স্বাভাবিক জীবনে ফিরে আসবে বলে আশা করেন মুখপাত্র। সূত্র: সিআরআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ