Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

কক্সবাজার শহরে পুকুরে ডুবে কলে ছাত্র নিহত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ৭:১৯ পিএম

কক্সবাজার শহরের বাজার ঘাটায় পুকুরে ডুবে প্রাণ হারিয়েছে মারুফুল ইসলাম মাহি নামের এক কলেজ ছাত্র। সে কক্সবাজার শহরের সিটি কেলেজের ২য় বর্ষের ছাত্র এবং পাশাপাশি দক্ষিণ রুমালিয়ারছরা একালার বাসিন্দা বলে জানা গেছে।
জানা গেছে, সকালে কয়েকজন বন্ধুদের সাথে বাজারঘাটা এলাকার ওই পুকুরে গোসল করতে গিয়েছিল মারুফ। তার বন্ধুরা পুকুরে সাঁতার কাটলেও সে সাঁতার নাজানার কারণে পুকুর পাড়ে বসেছিল। কোন এক সময় পানিতে পড়ে গিয়ে মারুফ নিখোঁজ হয়ে যায়। তার বন্ধুরা সে পালিয়ে গেছে মনে করে সম্ভাব্য স্থানে খোজাখুজি করে নাপেলে তাদের সন্দেহ হয়। এসময় পুকুর পাড়ে তার সেন্ডেল দেখে সে পুকুরে পড়ে গিয়ে নিখোঁজ হয়েছে বলে তাদের সন্দেহ আরো প্রকট হয়।
তারা দমকল বাহিনীকে খবর দেয়।পাশাপাশি স্থানীয় জনসাধারণের সহযোগিতায় ওই পুকুরের পানি শুকিয়ে ৫ ঘন্টা খোজাখোজির পর মৃত প্রায় মারুফকে সিড়ির নিচে থেকে উদ্ধার করা হয়। মারুফকে দ্রুত সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
উল্লেখ্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বাজারঘাটার ওই পুকুরটি সহ লালদীঘি এবং গোলদিঘির পুকুর সংস্কার করে দুর্ঘটনা এড়ানোর জন্য সেখানে গোসল করা নিষেধ সাইনবোর্ড টাঙিয়ে দেয়। কিন্তু স্থানীয় ছাত্র-যুবকরা নিষেধাজ্ঞা অমান্য করে নিয়মিত গোসল এবং সাঁতার কেটে থাকে। আজকেও একদল ছাত্র যুবক গোসল করতে এবং সাঁতার কাটতে বাজারঘাটা পুকুরে গিয়েছিল। সেখানে ছাত্র মারুফ সাঁতার নাজানায় পানিতে পড়ে প্রাণ হারায়।

এদিকে জুমার আগে মারুফ নিখোঁজ হওয়ার পর থেকে দীর্ঘ পাঁচ ঘন্টা খোঁজাখুঁজির সময় স্থানীয় জনগণ এবং মারুফের সহপাঠীরা জড়ো হয়ে দমকল বাহিনীর নানা অক্ষমতা ও সীমাবদ্ধতার প্রতিবাদ জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ