Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

কারাবন্দীদের মক্তির দাবিতে খেলাফত ছাত্র মজলিসের বিক্ষোভ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ৯:১৫ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের মাওলানা মুহাম্মাদ মামুনুল হকসহ সকল মজলুম কারাবন্দীর মুক্তির দাবিতে রাজধানীর তিনটি পয়েন্টে বিক্ষোভ করেছে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস। বিক্ষোভে মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা মুহাম্মাদ মামুনুল হক, মাওলানা মুনির হুসাইন কাসেমী, মাওলানা সাখাওয়াত হুসাইন রাজী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা আতাউল্লাহ আমিন, মাওলানা হারুন ইজহার, মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী ও মাওলানা এহসানুল হক, মাওলানা রফিকুল ইসলামসহ সকল মজলুম কারাবন্দীর মুক্তি দাবি করা হয়।

ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি মুহাম্মাদ আবদুল আজিজের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ খেলাফত যুব মজলিস ঢাকা জেলা দক্ষিণের দায়িত্বশীল মাওলানা হুসাইন আহমাদ। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান, সমাজকল্যাণ সম্পাদক সাইফুল্লাহসহ মহানগর পশ্চিমের দায়িত্বশীলবৃন্দ।
ঢাকা মহানগর দক্ষিণ: আজ শুক্রবার সকালে ঢাকা মহানগর দক্ষিণ মিছিল করে যাত্রাবাড়ী অঞ্চলে মহানগর দক্ষিণের সভাপতি আশরাফুল ইসলাম সাদের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মাহমুদুল হাসান সাগর। বিক্ষোভপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দীর্ঘ ১৪ মাস যাবত কারাগারে আছেন আমাদের প্রাণপ্রিয় রাহবার মাওলানা মুহাম্মাদ মামুনুল হক। মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা সাখওয়াত হুসাইন রাজী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা আতাউল্লাহ আমিন ও মাওলানা এহসানুল হকসহ অসংখ্য আলেম আজ কারাগারে বন্দী। কারাগারে তারা দূর্বিষহ জীবন যাপন করছেন। সুস্থ সবল অবস্থায় কারাগারে গেলেও আজ মাওলানা মামুনুল হক ও মাওলানা জুনায়েদ আল হাবীবকে হুইল চেয়ারে বসিয়ে দেয়া হয়েছে। দীর্ঘদিন পরিবারের সাথে সাক্ষাৎ করতে দেয়া হয়নি। তাদের উপর জেল কোড বহির্ভূত শারীরিক মানসিক অত্যাচার হচ্ছে, যা আন্তর্জাতিক মানবাধিকার আইনের সম্পূর্ণ বিরোধী। এর দায় প্রশাসন কিছুতেই এড়াতে পারে না।
ঢাকা মহানগর উত্তর: আজ শুক্রবার সকালে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে উত্তরায় মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী উলামায়ে কেরামের মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করা হয়।
ঢাকা মহানগর উত্তরের সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ানের পরিচালনায় সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ঢাকা মহানগর উত্তরের সভাপতি মুহাম্মাদ আনওয়ার হুসাইন রিয়াদ। তিনি সভাপতির বক্তব্যে বলেন, বাংলাদেশে আজ অর্থনৈতিক সঙ্কট দেখা যাচ্ছে। দেশে দিনে দিনে দারিদ্র্যতা বেড়েই চলছে; সর্বপরি দুর্যোগ দুর্নীতিতে বাংলাদেশ একটা ভঙ্গুর রাষ্ট্রে পরিণত হয়েছে, তাই আমি সরকারকে বলবো দেশের এই বেহাল দশা থেকে রেহাই পেতে দেশীয় দুর্যোগ এবং আল্লাহর গজব থেকে বাঁচার জন্য হলেও মামুনুল হকসহ রাজবন্দী সকল আলেমদের মুক্তি দিন। আজকের মিছিল ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মোল্লা মুহাম্মাদ খালিদ সাইফুল্লাহ। তিনি বলেন, মজুলুম জননেতা আল্লামা মামুনুল হকের মুক্তি চাই, দিতে হবে। আমরা কোনো হুমকি ধমকিকে ভয় করবো না। জনগণের ভালোবাসা আর ম্যান্ডেট নিয়ে মামুনুল হককে মুক্ত করেই ছাড়বো ইনশাআল্লাহ। ঢাকা মহানগর পশ্চিম:বৃহস্পতিবার বাদ আসর ঢাকা মহানগর পশ্চিমের উদ্যোগে মাওলানা মামুনুল হকসহ মজলুম কারাবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল হয় মোহাম্মদপুর অঞ্চলে। মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মোল্লা মুহাম্মাদ খালিদ সাইফুল্লাহ। তিনি বলেন, আমাদের ধৈর্য্যের বাঁধ ভেঙে গেছে। এখন আমরা আন্দোলনেই সমাধান খোঁজতে বাধ্য হচ্ছি। আমরা আমাদের রাহবারের নিঃশর্ত মুক্তি চাই!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ