Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অংশ নেবে ২০টির বেশি কোম্পানি

খুবিতে চাকরি মেলা শুরু আজ

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২২, ১২:০১ এএম

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) প্রথমবারের মতো বৃহৎ পরিসরে চাকরি মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২৫ ও ২৬ জুন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ চাকরি মেলা অনুষ্ঠিত হবে। রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালকের দফতরের যৌথ আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।
আয়োজক সূত্রে জানা যায়, আসন্ন এ চাকরি মেলায় ইতিমধ্যে নামকরা নিয়োগকারী প্রতিষ্ঠান তাদের অংশগ্রহণের বিষয় নিশ্চিত করেছে। এসব কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- ব্র্যাক, গ্রামীণফোন, বাংলালিংক, রবি, বিকাশ, প্রাণ-আরএফএল, আনোয়ার গ্রুপ, ম্যারিকো, এম আই এডুকেশন, ক্লাউড ইনস্টিটিউট, ইমপেল এডুকেশন, আলিফ গ্রুপ অফ ইন্ডাস্ট্রিস, মেঘনা গ্রুপ অফ ইন্ডাস্ট্রিস, জাইনিক ল্যাব, টেন ওয়েব প্রপার্টিজ, রাইট সাইট এডুকেশন, অ্যাপেক্স, লেক্সিকন। এছাড়াও ইউনিলিভার ও ব্রিটিশ আমেরিকান টোবাকো অনলাইনে অংশগ্রহণ করবে এ মেলায়।
আয়োজকরা জানান, আজ ও আগামীকাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির তৃতীয় তলায় এ মেলা অনুষ্ঠিত হবে। একইসাথে এ দুদিন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে বিভিন্ন নিয়োগকারী প্রতিষ্ঠানের কর্মশালা অনুষ্ঠিত হবে।
সংগঠনের সদস্যরা জানান, খুলনা বিশ্ববিদ্যালয়ে এবারই প্রথম এত বড় আকারে চাকরি মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এ মেলায় খুবি শিক্ষার্থীরা ছাড়াও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), খুলনার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি, নর্দান ইউনিভার্সিটি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন। এ দুদিন চাকরি প্রার্থীরা তাদের জীবন বৃত্তান্ত জমা দিতে পারবেন নিয়োগকারীদের বুথে এবং পরবর্তীতে সেগুলো বাছাই করে অনুষ্ঠতব্য ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে প্রার্থীদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ