Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

‘বঙ্গবন্ধু দিয়েছেন দেশ, তুমি দিলে পদ্মা সেতু’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২২, ১১:৫৯ এএম

‘তুমি অবিচল, দৃঢ় প্রতিজ্ঞ, তুমি ধূমকেতু, বঙ্গবন্ধু দিয়েছেন দেশ, তুমি দিলে পদ্মা সেতু’। দেশের মানুষকে স্বপ্নের পদ্মা সেতু উপহার দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিবাদন জানিয়ে এমনই থিম সং নির্মিত হয়েছে। গানটি পরিবেশিত হয়েছে এই সেতুর উদ্বোধন অনুষ্ঠানে। সেতুর উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে অংশ নিয়েছেন দেশি-বিদেশি কয়েক হাজার আমন্ত্রিত অতিথি।

শনিবার (২৫ জুন) সকাল ১০টার পর অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ শিল্পকলা একাডেমি নির্মিত এবং বাংলাদেশ সেতু বিভাগের সেতু কর্তৃপক্ষের পদ্মা বহুমুখী সেতু প্রকল্প নিবেদিত পদ্মা সেতুর এই থিম সং পরিবেশিত হয়।

পদ্মা সেতু এলাকায় ধারণকৃত ভিডিওচিত্রের এই গানে কণ্ঠ দেন নন্দিত সব সংগীত তারকা। এদের মধ্যে রয়েছেন- সাবিনা ইয়াসমিন, রফিকুল আলম, রেজওয়ানা চৌধুরী বন্যা, কুমার বিশ্বজিৎ, মমতাজ, বাপ্পা মজুমদার, কনা, ইমরান, কিশোর দাস ও নিশীতা বড়ুয়া।

এর আগে পদ্মা সেতু উদ্বোধন করতে হেলিকপ্টারে পদ্মার মাওয়া প্রান্তে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা। মাওয়া প্রান্তের আনুষ্ঠানিতা শেষে প্রধানমন্ত্রী টোলপ্লাজার উদ্দেশ্যে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। সেখানে টোল দিয়ে মাওয়া প্রান্তে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচন করে মোনাজাতে অংশ নেবেন।

এরপর প্রধানমন্ত্রী শরীয়তপুরের জাজিরা প্রান্ত থেকে মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠাল বাড়িতে যাবেন। সেখানে তিনি আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন। আওয়ামী লীগ এ জনসভায় ১০ লাখ লোক জমায়েত করার ঘোষণা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা সেতু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ