Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

পদ্মা সেতু আমাদের অপমানের প্রতিশোধ : শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২২, ৮:২১ পিএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, স্বপ্নের পদ্মা সেতু আমাদের বিজয়ের প্রতীক। এই পদ্মা সেতু আমাদের অপমানের প্রতিশোধ, আমাদের সাফল্যের প্রতীক আর এই বাংলাদেশের সব উন্নয়ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত দিয়ে হচ্ছে এবং হতেই থাকবে। তাই আজ শেখ হাসিনা মানেই বাংলাদেশ।

শনিবার (২৫ জুন) পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চবিদ্যালয় মাঠে জেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এর আগে কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চবিদ্যালয় মাঠে সকাল ৮টা থেকে বিভিন্ন বাদ্যবাজনাসহকারে শেখ হাসিনার ছবি-সংবলিত পোস্টার, ফেস্টুন ও পদ্মা সেতুর ব্যানার নিয়ে সাধারণ মানুষ যোগ দিতে থাকেন।

ডা. দীপু মনি বলেন, আমার টাকায় আমার সেতু, বাংলাদেশের পদ্মা সেতু। শেখ হাসিনার সবচেয়ে বড় অর্জন দেশের বহুল আকাঙ্ক্ষিত বাংলার উন্নয়নের দৃশ্যমান স্থাপনা পদ্মা সেতু। সবাই চেয়েছিলেন এই সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’ হোক। কিন্তু তিনি এই সেতুর নাম দিলেন ‘পদ্মা সেতু’। এ কাজে তিনি তার নাম ফোটাতে চাননি। তিনি চেয়েছিলেন বিশ্বের কাছে বাংলাদেশকে ফুটিয়ে তুলতে, যার প্রমাণ দেখলেন আজ পদ্মা সেতুর মাধ্যমে।

তিনি আরও বলেন, আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ, আজকের বাংলাদেশ মধ্যম আয়ের বাংলাদেশ। আর এই বাংলাদেশকে এই ডিজিটাল বাংলাদেশকে উদ্ভাবনী বাংলাদেশে রূপান্তর করার জন্য নিরলস কাজ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এ সময় জেলা প্রশাসক মো. কামরুল হাসান, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছিরউদ্দিন আহমেদ, চাঁদপুর জেলা পরিষদের প্রশাসক ওসমান গনি পাটওয়ারী, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, সিভিল সার্জনসহ জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ