Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

যাত্রীদের চাপ নেই কাউন্টারে

বাসের অগ্রিম টিকিট বিক্রি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ১২:০১ এএম

ঈদুল আজহার বাকী আর দুই সপ্তাহ। এই ঈদে কোরবানি উপলক্ষেই বেশি মানুষ রাজধানী ঢাকা ছেড়ে গ্রামের বাড়িতে যায়। গত শুক্রবার থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। তবে গতকাল শনিবার রাজধানীর বিভিন্ন স্থানের টার্মিনালে ও বাসের স্টপিজগুলোতে অগ্রিম টিকিট কিনতে যাত্রীদের আগ্রহ দেখা যায়নি। গবতলীতে বাসের অগ্রিম টিকিট বিক্রিতে ক্রেতাদের নেই কোন চাপ। নেই টিকিট কিনতে আসা লোকজনের ভিড়। অনেক কাউন্টারে টিকিট বিক্রেতারা অলস সময় পার করছেন।

গাবতলী বাস টার্মিনাল ঘুরে দেখা যায়, বেশির ভাগ কাউন্টারে এখনো ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়নি। যাত্রীর চাপ না থাকায় অনেক আরও দুই থেকে তিনদিন পর তারা ঈদের বিশেষ টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন। এসব কাউন্টারে স্বাভাবিক সময়ের মতো কম সংখ্যক গাড়ি ছাড়ছে। দূরপাল্লা রোডে ছেড়ে যাওয়া অধিকাংশ গাড়িতে সিট খালি রেখে যাত্রা করছে বলে দাবি মালিকদের। মহাখালী ও সায়েদাবাদের চিত্র একই রকমের। বাসের কাউন্টারে কোন ভিড় নেই। চাপ নেই লোকজনের। তবে গণপরিবন সংশ্লিষ্টরা বলছেন, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে অনেক রুটের গাড়ি বন্ধ আছে তাই লোকজনের চাপ কম। আবার অনেকে বলছেন ঈদের অনেক দিন বাকী থাকায় এখনো মানুষ টিকেট কিনতে শুরু করেননি।
বাসের টিকিট বিক্রেতারা বলেন, শুক্রবার ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হলেও এ পর্যন্ত পাঁচটি টিকিট বিক্রি করেছে দক্ষিণাঞ্চলে চলাচল করা শ্যামলী পরিবহন। এখনো তেমনভাবে অগ্রিম টিকিট কেনা শুরু হয়নি। কয়েকটি টিকিট বিক্রি হয়েছে। বেশিরভাগ বাসেরই অগ্রিম টিকিট এখনো পুরোদমে কিনতে ক্রেতারা আসছেন না।
গাবতলী বাস টার্মিনালের একটি বাসের টিকিট বিক্রেতা বলেন, ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। ঈদের আগের দিন পর্যন্ত বিশেষ টিকিট বিক্রি করা হবে। অগ্রিম টিকিট বিক্রিতে ক্রেতাদের চাপ নেই। শনিবার সকাল পর্যন্ত গাবতলীতে কয়েকটি টিকিট বিক্রি হয়েছে। আগামী দুই-তিন পর বিশেষ টিকিট বিক্রি বাড়তে পারে।
সায়েদাবাদ টার্মিনালে রয়েল পরিবহনের টিকিট বিক্রেতা ওয়াদুদ বলেন, ঈদের টিকিট কিনতে এখনো যাত্রীরা আসছেন না। হয়তো দুই এক দিনের মধ্যে টিকিট কিনতে আসবেন। আমাদের এখানে এখন পর্যাপ্ত টিকিট আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাত্রীদের চাপ নেই কাউন্টারে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ