Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

আফগানিস্তানে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তায় রশিদের উদ্যোগের পাশে আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২২, ১০:২৩ পিএম

গত ২২ জুন ৬.১ মাত্রার ভয়াবহ ভূমিকম্পে নজিরবিহীন ক্ষতির মুখে পড়েছে আফগানিস্তান। বার্তা সংস্থা এপি জানায়, প্রায় ১১৫০ জন ভূমিকম্পে মারা গেছেন। আহত হয়েছেন আড়াই হাজারেরও বেশি মানুষ। এই দুর্যোগের সময়ে অসহায় আফগানদের পাশে দাঁড়াতে জোট বেঁধেছেন পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহিদ আফ্রিদি এবং আফগান ক্রিকেটের পোস্টার বয় রশিদ খান।

রশিদ খান ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তা করতে ব্যাকইভেনস্ট্রংগার.কমের মাধ্যমে অনুদান সংগ্রহ করছেন। আফ্রিদি এই ওয়েবসাইটে অনুদান প্রদান করেছেন।

টুইটারে রশিদ খানের উদ্যোগকে স্বাগত জানিয়ে আফ্রিদি লিখেছেন, ‘আফগানিস্তানে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা দেওয়ার জন্য রশিদ খানের উদ্যোগকে সমর্থন করছি। আমি ব্যাকইভেনস্ট্রংগার.কমে অনুদান প্রদান করেছি, আমার ভক্তদেরও দান করতে উৎসাহিত করছি।’

এছাড়া আফ্রিদি পাকিস্তানের আরও তিন কিংবদন্তি ক্রিকেটারকেও টুইটারে মেনশন করে আফগানদের পাশে দাঁড়াতে উৎসাহিত করেছেন, ‘আমি ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুস এবং শোয়েব আখতারকে দান করতে এবং ভিডিওর মাধ্যমে এই বার্তা ছড়িয়ে দিতে মনোনীত করছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন