Inqilab Logo

রোববার, ০৭ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯, ০৮ মুহাররম ১৪৪৪ হিজরী

রুখে দিতে হবে ভারতের পানি আগ্রাসন

শুক্রবার রাজধানীতে গণমিছিল ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বন্যা প্রাকৃতিক দুর্যোগ হলেও সেই দুর্যোগকে বাড়িয়ে তোলে সরকারের নতজানু পররাষ্ট্রনীতি, পানি সম্পদ মন্ত্রণালয়ের দুর্নীতি, অব্যবস্থাপনা এবং দুর্যোগ ব্যবস্থাপনায় অদক্ষতা। সিলেটসহ দেশের বিভিন্ন জেলায় আজকে যে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে তার জন্য ক্ষমতাসীন সরকার দায় এড়াতে পারে না। তিনি বলেন, ভারতের পানি আগ্রাসন রুখতে হবে। ভারতের পানি আগ্রাসনসহ ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ১ জুলাই শুক্রবার, বাদ জুমা রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে জমায়েত শেষে বিশাল গণমিছিল অনুষ্ঠিত হবে।

গতকাল শনিবার বাদ জোহর পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ১ জুলাই অনুষ্ঠিতব্য গণমিছিল সফলের লক্ষ্যে ঢাকা বিভাগীয় জেলা নেতৃবৃন্দের সাথে অনুষ্ঠিত যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে মাওলানা ইউনুছ আহমাদ এসব কথা বলেন। সহকারি মহাসচিব ও গণমিছিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বাস্তবায়ন কমিটির সদস্য সচিব কেএম আতিকুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত যৌথ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা রেকমান হোসাইন জাফরী, মাওলানা আরিফুল ইসলাম, ডা. শহিদুল ইসলাম।

উল্লেখ্য যে, গত ১ এপ্রিল ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে অনুষ্ঠিত জাতীয় মহাসমাবেশ থেকে দলের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ১৫ দফা দাবি পেশ করেন। দাবি আদায়ে নিয়মতান্ত্রিকভাবে দেশের ৮টি বিভাগের ৭টি বিভাগে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ