Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪
শিরোনাম

তিনজনের মৃত্যু কমেছে শনাক্ত

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ১২:০৩ এএম

দেশে করোনা সংক্রমণ অব্যাহতভাবে বাড়তে থাকা অবস্থায় মৃত্যুর সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে নতুন করে তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ১৩৮ জনে। তবে গত ২৪ ঘণ্টায় শনাক্তের সংখ্যা কিছুটা কমেছে। এই সময়ে শনাক্ত হয়েছে এক হাজার ২৮০ জন। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল এক হাজার ৬৮৫ জন। যদিও শনাক্তের হার আগের মতোই রয়েছে। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশের ৮৮০টি পরীক্ষাগারে আট হাজার ৪৫৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছুসহ পরীক্ষা করা হয় আট হাজার ৪৯২টি নমুনা। এসব পরীক্ষায় এক হাজার ২৮০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৬৩ হাজার ৪৯৩ জনে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ১৫ দশমিক শূন্য ৭ শতাংশ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১০ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৮ ভাগ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, নতুন করে মৃত তিনজনের মধ্যে একজন পুরুষ ও দুইজন নারী রয়েছেন। তাদের মধ্যে দুজন সরকারি হাসপাতালে এবং একজন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মৃতদের মধ্যে একজন ত্রিশোর্ধ্ব, একজন চলিশোর্ধ্ব এবং ষাটোর্ধ্ব একজন রয়েছেন। তাদের মধ্যে দুইজন ঢাকা এবং একজন বরিশালের বাসিন্দা। স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, করোনায় এখন পর্যন্ত মোট মৃতদের ১৮ হাজার ৬০১ জন পুরুষ (৬৩ দশমিক ৮৪ ভাগ) ও ১০ হাজার ৫৩৭ জন নারী (৩৬ দশমিক ১৬ ভাগ)। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১০২ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ছয় হাজার ৫১৯ জনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৩ আগস্ট, ২০২২
৮ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ