Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

পদ্মা সেতু উদ্বোধনে দৌলতদিয়া ঘাট ফাঁকা

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ২:০৭ পিএম

পদ্মা সেতু উদ্বোধনে দক্ষিণ বঙ্গের ২১জেলার প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে নেই যানবাহনে চাপ। দৌলতদিয়া ঘাট রয়েছে এখন ফাঁকা।
সরেজমিনে ঘুরে দেখা যায়, পদ্মা সেতু উদ্বোধনের একদিন পর থেকে দৌলতদিয়া ঘাটের কোথায়ও যানবাহনের দীর্ঘ সারি দেখা যায়নি। প্রতিটি ফেরি ঘাট রয়েছে ফাঁকা তবে মাঝে মধ্য দুই একটি করে পরিবহন ও দুই একটি কাভার্ড ভ্যান ট্রাক ফেরিতে উঠতে দেখা যাচ্ছে এবং এক একটি ফেরি ঘাটে ৪০ থেকে ৫০ মিনিট অপেক্ষা করে যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে যাচ্ছে। এখন আর ফেরি জন্য মহাসড়কে ঘন্টার পর দিনে পর দিন অপেক্ষা করতে হচ্ছে না যানবাহন গুলোর তারা ঘাটে এসেই সরাসরি ফেরিতে উঠে যাচ্ছে এতে চালক ও সহকারীদের মনে স্বস্তি ফিরে এসেছে।
কার্ভাড ভ্যান চালক গফুর মিয়া বলেন, সেতু উদ্বোধন হওয়াতে দৌলতদিয়া ঘাট ফাঁকা আজ কোন যানবাহনের ভির নেই। কুষ্টিয়া থেকে সরাসরি ঘাটে এসে ফেরিতে উঠে গেলাম তাতে সময় বাচলো অনেক। এখন সময় ঢাকায় যেতে পারবো।
কেরামত আলীর ফেরির লস্কার মো শুকুর আলী বলেন, এপার ওপারে কোথায় গাড়ির চাপ নেই দুপারারেই ফাঁকা। যেখানে একটি ফেরি লোড হতে সময় লাগতো ১৫ থেকে ২০ মিনিট। আজ একটি ফেরি লোড হতে সময় লাগছে ৪০ থেকে ৫০ মিনিট কারনে ঘাটে গাড়ি খুবি কম। গাড়ির জন্য প্রতিটি ফেরির অপেক্ষা থাকতে হচ্ছে।
ফেরি ঘাটে টিকিট বিক্রিতা রাজ্জাক বলেন, ঘাটে তেমন কোন পরিবহন নেই। আছে শুধু দুই একটি ট্রাক ও ছোট গাড়ি ফেরিতে পারাপার হচ্ছে। মাহিদ্রা ও অটোরিকশা করে কিছু যাত্রী এসে ফেরিতে নদী পারাপার হচ্ছে। একটি ফেরি লোড হতে প্রায় ১ ঘন্টা করে সময় লেগে যাচ্ছে। ঘাটে গাড়িও যাত্রীর সংখ্যা খুবী কম। ঘাট সকাল থেকেই ফাঁকা রয়েছে।
বিআইডাব্লিউটিসি টার্মিনাল সুপার মো.শওকত বলেন, পদ্মা সেতু উদ্বোধন হওয়াতে ঘাটের উপর গাড়ির তেমন চাপ নেই। এই নৌরুটে ছোট বড় মিলে ২০ টি ফেরি চলাচল করছে।

 



 

Show all comments
  • Jahid Arman ২৬ জুন, ২০২২, ৫:০১ পিএম says : 0
    We are waiting like this type scenario . Allah bless all of us.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা সেতু


আরও
আরও পড়ুন