Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিকদের প্রশিক্ষণ সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ৬:০০ পিএম | আপডেট : ৮:১১ পিএম, ২৬ জুন, ২০২২

জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের অংশ হিসেবে জাতীয় বিশ^বিদ্যালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিকদের আইসিটি দক্ষতা বৃদ্ধি ও প্রশাসনিক বিষয়ে প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান হয়েছে। রোববার (২৬ জুন) গাজীপুর ক্যাম্পাসে একাডেমিক ভবনে জাতীয় বিশ^বিদ্যালয়ের মানবসম্পদ উন্নয়ন ও শুদ্ধাচার দপ্তর কর্তৃক আয়োজিত ২১ দিনব্যাপী চলা এই প্রশিক্ষণের সমাপনী টানা হয়। প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ^বিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আবদুস সালাম হাওলাদার বলেন, ‘যেকোনো প্রতিষ্ঠানে পেশাগত প্রশিক্ষণ চলমান প্রক্রিয়া। প্রশিক্ষণের মাধ্যমে একজন কর্র্মী দক্ষ হয়ে ওঠে। কিন্তু এই প্রশিক্ষণ সব সময় আনুষ্ঠানিক হবে তা নয়। অনানুষ্ঠানিকভাবেও প্রশিক্ষণ হতে পারে। কেউ একজন কোনো বিষয় ভালো জানে। তার কাছ থেকে যিনি কম জানেন সে শিখতে পারেন। এভাবেও দক্ষতা বৃদ্ধি করা যায়।’

জ্ঞান বিতরণে জ্ঞান আরও বাড়ে উল্লেখ করে কোষাধ্যক্ষ আবদুস সালাম হাওলাদার আরও বলেন, ‘কর্মীদের দক্ষতা বৃদ্ধির পাশাপাশি নৈতিকতা এবং শুদ্ধাচার চর্চা করতে হবে। কর্মক্ষেত্রে উন্নতি করতে হলে এর কোনো বিকল্প নেই।’ এই প্রশিক্ষণে ১০২ জন অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক যোগদান করেন। গত ৩১ মে থেকে এই প্রশিক্ষণ শুরু হয়। গত ২১ দিনে ৬৬ ঘণ্টার প্রশিক্ষণ সম্পন্ন হয়। বিশ^বিদ্যালয়ের রেজিস্টার মোল্লা মাহফুজ আল-হোসেনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মানবসম্পদ উন্নয়ন ও শুদ্ধাচার দপ্তরের পরিচালক জয়ন্ত ভট্টাচার্য্য, আইসিটি দপ্তরের পরিচালক মো. মুমিনুল ইসলাম, আইসিটি দপ্তরের সহকারী সিস্টেম অ্যানালিস্ট হায়দার আলী প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ