Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বিরোধীদল নিধনে ‘তুলে নেওয়া’র মতো ঘটনা বার বার ঘটছে : মির্জা ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ৬:২৪ পিএম

বিরোধীদল নিধনে রাষ্ট্রের মদদে ‘তুলে নেওয়া’র মতো নিষ্ঠুর ও বেপরোয়া কর্মকাণ্ড সংঘটিত হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার (২৬ জুন) এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, সরকার নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে ভয় পাচ্ছে।

তিনি বলেন, সরকার অজানা আতঙ্কে সবসময় উদ্বিগ্ন থাকছে। তাই বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধীদলের নেতাকর্মীদের গুম, গ্রেপ্তার, মিথ্যা মামলা ও বিচারবহির্ভূত হত্যার মতো নিষ্ঠুর কাজ অব্যাহত রেখেছে। মির্জা ফখরুল বলেন, পাবনার ইশ্বরদী পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টুকে গতকাল কক্সবাজার জেলার টেকনাফ থেকে আইনশৃঙ্খলা বাহিনীর লোকেরা তুলে নিয়ে যাওয়ার পর এখন পর্যন্ত তার কোনো হদিস দিচ্ছে না। এটি বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে আরও একটি ভয়াবহ অমানবিকতা।

বিরোধী-শূন্য না করলে নব্য বাকশালী ব্যবস্থা কায়েম করা যাবে না বলেই বিরোধীদলের নেতাকর্মীদের অদৃশ্য করা হচ্ছে বলে উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, পিন্টুর এখন পর্যন্ত কোনও হদিস না দেওয়া আরও একটি বিপজ্জনক ঘটনারই ইঙ্গিত বহন করে। বিরাজমান পরিস্থিতিতে দেশের মানুষ দুশ্চিন্তাগ্রস্ত, অশান্তি ও গভীর শঙ্কার মধ্যে দিনযাপন করছে। জাকারিয়া পিন্টু নিখোঁজ থাকার ঘটনায় তার পরিবার-পরিজন ও বিএনপি নেতাকর্মীরা গভীরভাবে উদ্বিগ্ন বলে জানান মির্জা ফখরুল। তিনি বলেন, আমি অবিলম্বে তাকে প্রকাশ্যে উপস্থিত করার জন্য আহ্বান জানাচ্ছি। কারণ, সরকারের এজেন্সিগুলোই তাকে তুলে নিয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ