Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

দক্ষিণ আফ্রিকার নাইট ক্লাবে মিলল অন্তত ২২টি লাশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ৭:১২ পিএম

নাইট ক্লাবের টেবিল-চেয়ারে-মেঝেয় সর্বত্র ছড়িয়েছিটিয়ে পড়ে রয়েছে একের পর এক নিথর দেহ। অন্তত ২২টি। সকলেই কমবয়সি। রোববার ভোর হতেই দক্ষিণ আফ্রিকার ইস্ট লন্ডনের এক নাইট ক্লাবে একসঙ্গে এত জনের দেহ পড়ে থাকতে দেখা যায়।

কী ভাবে তাদের মৃত্যু হল, তা এখনও স্পষ্ট নয়। বিষক্রিয়া না পদপিষ্ট হওয়ায় তারা মারা গিয়েছেন কি না, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। ব্রিগেডিয়ার টেমবিনকোসি কিনানা নামে প্রশাসনের এক কর্মকর্তা বলেন, ‘স্থানীয়েরাই সিনারি পার্কের ঘটনা নিয়ে পুলিশে খবর দেন। গোটা বিষয়ে তদন্ত শুরু হয়েছে পুলিশ।’

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, ইস্ট লন্ডন শহরের সিনারি পার্ক এলাকায় নাইট ক্লাবে মৃতেরা প্রায় প্রত্যেকেই ১৮ থেকে ২০ বছর বয়সির মধ্যে। কয়েক জন অপ্রাপ্তবয়স্কও রয়েছে বলে দাবি। নাইট ক্লাবে পড়ে থাকা দেহগুলিতে কোনও আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ফলে পদপিষ্ট হয়ে মৃত্যুর সম্ভাবনা কম বলে প্রাথমিক অনুমান তদন্তকারীদের। যদিও বিষাক্ত কিছু সেবনের ফলেই এই ঘটনা হতে পারে বলে জল্পনা শুরু হয়েছে।

রোববার সকাল হতে না হতেই একসঙ্গে এত জনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই নাইট ক্লাবের বাইরে ভিড় করতে থাকেন স্থানীয়েরা। কান্নায় ভেঙে পড়েন মৃতদের পরিবার-আত্মীয়স্বজনেরা। পরিজনদের নাম ধরে চিৎকার করতে করতে নাইট ক্লাবে ঢোকার জন্য পুলিশের কাছে অনুরোধ করতে থাকেন তারা। তবে তদন্তের স্বার্থে ঘটনাস্থলে তাদের ঢোকার অনুমতি দেয়নি পুলিশ। কী ভাবে একসঙ্গে এত জন কমবয়সির মৃত্যু হল, তা জানার চেষ্টা চলছে। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ


আরও
আরও পড়ুন