Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

একদিকে বন্যা অপরদিকে করোনার আঘাত বাড়ছে সিলেটে !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ৭:৩৯ পিএম

সিলেটে চলমান ভয়াবহ বন্যার মাঝেও বেপরোয়াভাবে ছড়াচ্ছে প্রাণঘাতি করোনা ভাইরাস। গত দুই বছর টানা দাপটের পর সিলেটে অনেকটা নিরব ছিলো ভাইরাসটি। হঠাৎ বেড়েছে করোনার সংক্রমণের প্রকোপ।

জানা গেছে, প্রায় সাড়ে চার মাস পর সিলেটে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৯ ভাগ ছাড়িয়েছে। শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার (২৬ জুন) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে ৬৫ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৬ জনের। শনাক্তের হার ৯ দশমিক ২৩ ভাগ।
সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, চলতি বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি থেকে তৃতীয় ধাপের সংক্রমণ কমতে শুরু করে। গত ১৩ ফেব্রুয়ারি ১ হাজার ৬৩ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ১০৪ জনের। শনাক্ত ছিল ৯ দশমিক ৭৮। এরপর শনাক্ত কমতে শুরু করে। ফেব্রুয়ারির পর থেকে জুনের মাঝামাঝি পর্যন্ত শনাক্ত ৩ ভাগের মধ্যে ছিল। এখন হার বাড়ছে শনাক্তের ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সিলেটের ৬০ ও মৌলভীবাজার জেলার ৫ জনের নমুনা পরীক্ষায় সিলেটে ৪ জন ও মৌলভীবাজারের ২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট ৬৬ হাজার ৯৪৭ জনের হয়েছে করোনা শনাক্ত। আর করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৬৫ হাজার ৪৬১ জন। অপদিকে, করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মোট মারা গেছেন ১ হাজার ২৩৬। সর্বশেষ গত ২২ জুন সিলেটে করোনাক্রান্ত এক চিকিৎসক মারা যান। সিলেটে দুই মাস চার দিন পর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঘটে এ মৃত্যুর ঘটনা। মারা যাওয়া ব্যক্তির নাম শামসুর রহমান ময়না। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক ও শিশু সার্জারি বিভাগের প্রধান ছিলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ