Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

দুর্নীতি মামলায় ফেঁসে যাচ্ছেন আ’লীগ নেতা সিরাজুল, এলাকায় তোলপাড় !

ময়মনসিংহ ব্যুরো: | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২২, ৮:০৪ পিএম


ময়মনসিংহে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় ফেঁসে যাচ্ছেন নান্দাইল উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: সিরাজুল ইসলাম ভুইয়া। এমন খবরে তোলপাড় সৃষ্টি হয়েছে স্থানীয় আওয়ামীলীগের ভেতরে-বাইরে।

আদালত সূত্র জানায়, ২০২০ সালের ১৮ ফেব্রুয়ারি ৩৩ লাখ ৮০ হাজার টাকার জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে নান্দাইল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো: সিরাজুল ইসলাম ভুইয়ার বিরুদ্ধে মামলা দায়ের করে (দুর্নীতি দমন কমিশন) দুদক।

দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) এবং ৪(৩) ধারায় এই মামলাটি দায়ের হয়।

মামলার অভিযোগে জানা যায়, মামলার আসামী সিরাজুল ইসলাম ভুইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান থাকাকালীন সময়ে ব্যাপক অনিয়ম দুর্নীতি ও সরকারী অর্থ সম্পদ আতœসাৎ করে জ্ঞাত আয় বর্হিভূত এই সম্পদ অর্জন করেছেন। ফলে ওই সম্পদ অর্জনে বৈধ কোন আয়ের উৎস এবং প্রমান দাখিল করতে ব্যর্থ হয়েছেন তিনি।

সূত্রটি আরও জানায়, মামলা দায়ের পর ওই বছরের ২০ আগষ্ট বিজ্ঞ আদালত থেকে জামিন নেয় আওয়ামীলীগ নেতা মো: সিরাজুল ইসলাম ভুইয়া।

এ ঘটনার টানা দুই বছর পর চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা দুদক ময়মনসিংহের তৎকালীন সহকারি পরিচালক একেএম বজলুর রশিদ এই আওয়ামীলীগ নেতাকে অভিযুক্ত করে বিজ্ঞ আদালতে চার্জসীট দাখিল করে।

আগামী ৫ জুলাই মামলাটি চার্জ গঠনের অপেক্ষায় আছে বলে নিশ্চিত করেছেন ময়মনসিংহের বিজ্ঞ জেলা ও দায়রা বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সঞ্জীব সরকার।

এবিষয়ে জানতে চাইলে নান্দাইল উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: সিরাজুল ইসলাম ভুইয়া বলেন, আমার বিরুদ্ধে স্থানীয় একটি মহল ষড়যন্ত্র করে এই মামলাটি করিয়েছে।

তিনি দাবি করেন, মামলার তদন্তে সরকারি অর্থ আত্মস্বাতের কোন প্রমান নেই। একটি জমি কেনার সময় আমার কিছু টাকা ঋন ছিল, ওই সংক্রান্ত স্ট্যাম্প রয়েছে। কিন্তু তদন্তে ওই স্ট্যাম্প প্রমাণ হিসেবে গ্রহন করা হয়নি।

এদিকে আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম ভুইয়া দুদকের মামলায় ফেঁসে যাচ্ছেন সম্প্রতি এমন খবরে তোলপাড় সৃষ্টি হয়েছে উপজেলাজুড়ে।
এনিয়ে পক্ষে-বিপক্ষে আলোচনা-সমালোচনায় দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

ফলে আসন্ন উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে এই বিষয়টি প্রভাব ফেলবে বলেও মনে করছেন স্থানীয় আওয়ামীলীগের অভিজ্ঞ মহল।


ময়মনসিংহে জমি বিরোধে নারী খুন, আহত ৪
ময়মনসিংহ ব্যুরো :
ময়মনসিংহের সদর উপজেলায় জমি বিরোধের জের ধরে হাসিনা বেগম (৪৫) নামের এক নারী খুন হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৪ জন।

আহতরা হলেন- নিহতের স্বামী আ: মালেক, ছেলে কাউসার আহমেদ, হুসনে আরা ও মনোয়ারা বেগম। তাদের কে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার (২৬ জুন) দুপুর পৌনে ১টার দিকে সদর উপজেলার রঘুরামপুর পূর্বপাড়া এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, জায়গা-জমি নিয়ে স্থানীয় আ: খালেকের সাথে প্রতিবেশী মজিবর রহমান গংদের বিরোধ চলে আসছিল।

দুপুরে ওই বিরোধের জের ধরে মজিবুর রহমান ও তাঁর লোকজন বাড়ীর পাশেই একটি দোকানের জায়গা দখল করতে আসলে বাধাঁ দেয় আ: খালেক ও তাঁর পক্ষের লোকজন। এ সময় দুই পক্ষের মধ্যে সংর্ঘষ হলে মজিবুরের হাতে টেঁটা বিদ্ধ হয়ে নিহত হয় খালেকের ছোট ভাই আ: মালেকের স্ত্রী হাসিনা বেগম।

ওসি আরও জানান, এ ঘটনার মূলহোতা মফিদুল ইসলাম’সহ জড়িত সন্দেহে ৯ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

তবে তাৎক্ষনিক ভাবে আটককৃতদের নাম জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ