Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

কৃষিজমিতে ভাটা নির্মাণ না করার দাবি

জামালপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ১২:০২ এএম

জামালপুরে আবাসিক এলাকা ও কৃষি জমিতে অবৈধ ইটভাটা না করার দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল ১১টার দিকে সদর উপজেলার ইটাইল ইউনিয়নের জামতলা বাজারে এলাকাবাসীর ব্যানারে এক মানবন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।
মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা শাহজাহান, মুক্তিযোদ্ধা আকরাম হোসেন, মুক্তিযোদ্ধা সোলায়মান, আ.লীগ নেতা সুলতান খোকা, সাইদুল ইসলাম ও সুজন মিয়াসহ আরো অনেকে।
মানববন্ধনে বক্তারা বলেন- মির্জাপুর গ্রামের আবাসিক এলাকা ও কৃষি জমিতে জোড়পূর্বক অবৈধভাবে ইটভাটা স্থাপনের পায়তারা করছে ঢাকার একজন ব্যবসায়ী। ইতোমধ্যে মির্জাপুর গ্রামের দু’টি ইটভাটা ও এর বর্জ্যরে কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে তাদের জনজীবন। আবারো নতুন করে ইটভাটা স্থাপন হলে হুমকির মুখে পড়বে শত শত একর ফসলি জমি। এতে ব্যাপক ক্ষতিগ্রস্থ হবেন তারা।
তাই অবৈধ ইটভাটা স্থাপন না করার দাবি জানান বক্তারা। অন্যথায় কঠোর আন্দোলনে যাবার হুশিয়ারি দেয়া হয় মানববন্ধন থেকে।
মানববন্ধন শেষে অবৈধ ইটভাটা না করার দাবিতে জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান ও জেলা প্রশাসক শ্রাবস্তী রায়ের কাছে স্মারকলিপি প্রদান করেন মির্জাপুর গ্রামবাসী। স্বারকলিপিতে স্বাক্ষর করেন ২২ জন মুক্তিযোদ্ধা ও ৭০০ গ্রামবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন