Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনা জেলা পরিষদের সাবেক কর্মকর্তার জামিন ফের নামঞ্জুর

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ১২:০১ এএম

আত্মসাৎকৃত প্রায় ৩৭ লাখ টাকা ফেরৎ না দেওয়ায় খুলনা জেলা পরিষদের সাবেক প্রধান সহকারি মিজানুর রহমানের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। গতকাল রোববার দুপুরে মহানগর বিশেষ জজ আদালতের বিচারক মাহমুদা খাতুন জামিন নামঞ্জুর করে পুনরায় জেল হাজতের নির্দেশ দেন। দুর্নীতি দমন কমিশন (দুদক)’র আইনজীবী খন্দকার মজিবর রহমান বলেন, জামিনের শর্ত অনুযায়ী আত্মসাৎকৃত টাকা ফেরৎ না দেওয়ায় জামিন নামঞ্জুর হয়েছে। জানা যায়, ২০১২-১৩ থেকে ২০১৫-১৬ অর্থবছরে বিভিন্ন দরপত্র সিডিউল বিক্রি, খেয়াঘাটে ইজারা আদায় ও অননুমোদিত ভ্রমণ ভাতা বাবদ প্রায় ৫০ লাখ টাকা আত্মসাৎ করেন মিজানুর রহমান। এ ঘটনায় তদন্ত শুরু হলে তিনি জেলা পরিষদের কোষাগারে ১৩ লাখ টাকা ফেরৎ দেন। ২০২০ সালে ১৩ ফেব্রুয়ারি তাকে গ্রেফতার করে দুদক। এর আগে অর্থ আত্মসাতের ঘটনায় দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারি পরিচালক তরুণ কান্তি ঘোষ বাদী হয়ে মামলা করেন। ঘটনার সত্যতা পাওয়ায় ২০২১ সালের ১৫ সেপ্টেম্বর জেলা পরিষদ থেকে তাকে বরখাস্ত করা হয়।
আইনজীবী খন্দকার মজিবর রহমান জানান, আত্মসাতকৃত টাকা পরিশোধের সময় চেয়ে হাইকোর্ট থেকে তিনি জামিন নেন। কিন্তু দীর্ঘ এক বছরেও ওই টাকা পরিশোধ করেননি। এর মধ্যে গত সপ্তাহে হাইকোর্টে জামিনের আবেদন করলে তা নামঞ্জুর হয়। এরপর খুলনায় মহানগর বিশেষ জজ আদালতে জামিন আবেদন করলে বিচারক আবারও তা নামঞ্জুর করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ