Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ভারতীয় কাণ্ডে উত্তাল নেটদুনিয়া!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ১২:০১ এএম

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট নিয়ে গোটা ভারতে শোরগোল শুরু হয়েছে। একই সঙ্গে সমাজবাদী দলের নেতার মন্তব্যে হাসাহাসি শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তিনি নেটিজেনদের কড়া আক্রমণের মুখে পড়েছেন তিনি।
ঘটনার সূত্রপাত সপ্তম আশ্চর্যের একটি, ভারতের গর্ব তাজমহল নিয়ে। মনিপুর রাজ্যের ১১ বছরের এক কিশোরী পরিবেশ কর্মী সম্প্রতি তাজমহল নিয়ে একটি পোস্ট করে। তাজমহলের পিছনে যমুনা নদীর তীরে জঞ্জালের ছবি সে তুলে ধরে।
কিশোরী বার্তাটি তুলে ধরার পরই এর ফায়দা নিতে যান সমাজবাদী দলের ওই নেতা। কিন্তু তিনি মনিপুরের ওই কিশোরীকে বানিয়ে দেন বিদেশী পর্যটক। এরপরই তার পোস্ট ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায় এবং তা নিয়ে শুরু হয় তীব্র বিতর্ক।

মনিপুরের ওই ১১ বছরের পরিবেশ কর্মীর নাম লিসিপ্রিয়া কাঙ্গুজাম। সে অনেকদিন ধরেই এই ধরনের কাজের সঙ্গে যুক্ত। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তুলে ধরা তাজমহলের পেছনে যমুনা নদীর পারে ছড়িয়ে রয়েছে অসংখ্য প্লাস্টিক। কিশোরী হাতে একটি প্ল্যাকার্ড নিয়ে সেই বিষয়টি তুলে ধরে। ব্যাকগ্রাউন্ডে তাজমহল এবং হাতে প্ল্যাকার্ড ধরা সেই ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।
এরপরই তার ফায়দা নিতে আসরে নামেন সমাজবাদী দলের নেতা মনিশ জগন আগরওয়াল। আর তা করতে গিয়েই ওই নেতা হাসির পাত্রে পরিণত হয়েছেন সোশ্যাল মিডিয়ায়।

সমাজবাদী দলের নেতা লিসিপ্রিয়ার সেই ছবি পোস্ট করে সেই বিষয়ে একটি টুইট করেন। আর এতেই তিনি ঘটিয়ে ফেলেন ভয়ঙ্কর এক কাণ্ড। মনিপুরের কিশোরীকে বানিয়ে দেন বিদেশী পর্যটক। ওই নেতা হিন্দিতে লিখেছেন, ‘যমুনা নদী নোংরায় ভরে গেছে যা তাজমহলের গায়ে একটি কলঙ্কের দাগ। বিদেশী পর্যটক যে ছবি তুলে ধরেছে তা খুবই লজ্জাজনক।’

এরপরই ওই কিশোরী সমাজবাদী নেতাকে কড়া ভাষায় জবাব দেন। কিশোরী লেখেন, ‘স্যার আমি একজন ভারতীয় হিসাবে গর্বিত, আমি বিদেশী নই।’ এরপরই তা নিয়ে সোশ্যাল মিডিয়া জুড়ে শুরু হয়েছে তীব্র বিতর্ক। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, ফাস্টপোস্ট।



 

Show all comments
  • আলিফ ২৭ জুন, ২০২২, ৪:৫২ এএম says : 0
    যতসব খারাপের দেশ ভারত, মেয়েটি অন্যায়ের প্রতিবাদ জানালো আর তাকে শুনতে হলো সে নাকি বিদেশি পর্যটক।
    Total Reply(0) Reply
  • আলিফ ২৭ জুন, ২০২২, ৪:৫৫ এএম says : 0
    ‘যমুনা নদী নোংরায় ভরে গেছে যা তাজমহলের গায়ে একটি কলঙ্কের দাগ এ নিয়ে মেয়েটি প্রতিবাদ জানালে পরেই শুনতে হলো সে নাকি বিদেশি, অথচ সে ভারতের। কোনো ভদ্র দেশ ভারত হতে পারে না। মেয়েটি অন্যায়ের প্রতিবাদ জানালো কোথায় এ প্রতিকার করবে, এরই মধ্যে উল্টো মেয়েকে বিদেশি বানিয়ে দিলো ভারত
    Total Reply(0) Reply
  • আকিব ২৭ জুন, ২০২২, ৪:৫৯ এএম says : 0
    ভারতের গর্ব তাজমহল নিয়ে। মনিপুর রাজ্যের ১১ বছরের এক কিশোরী পরিবেশ কর্মী সম্প্রতি তাজমহল নিয়ে একটি পোস্ট করে। তাজমহলের পিছনে যমুনা নদীর তীরে জঞ্জালের ছবি সে তুলে ধরে। কিশোরী বার্তাটি তুলে ধরার পরই এর ফায়দা নিতে যান সমাজবাদী দলের এক নেতা। কিন্তু তিনি মনিপুরের ওই কিশোরীকে বানিয়ে দেন বিদেশী পর্যটক। এরপরই তার পোস্ট ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায় এবং তা নিয়ে শুরু হয় তীব্র বিতর্ক। যতসব ফালতু মনমানসিকতার দেশ। এর পরে এ অন্যায়ের প্রতিবাদ করার কথা। অথচ উল্টো তাকে বিদেশি বানিয়ে দিলো তারা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ