Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

পৃথিবীতে মায়ের বিকল্প নেই!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ১২:০১ এএম

পৃথিবীতে মায়ের কোনও বিকল্প নেই এবং এর চেয়ে সত্যি সম্পর্ক হয় না। সন্তানের জন্য মা সবকিছু করতে পারেন। এমনকী নিজের জীবন বিপন্ন করতেও পিছপা হন না। সম্প্রতি এমনই এক দৃশ্যের সাক্ষী হল সোশ্যাল মিডিয়া। টুইটারে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেল, পাহাড়ি নদীর স্রোতে ভেসে যাচ্ছে শাবক। নদীতে ঝাঁপিয়ে পড়ে শাবককে বাঁচাচ্ছে মা হাতি।
ঘটনাটি ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তরবঙ্গের নাগরাকাটার অভয়ারণ্যের। ভিডিওটি পোস্ট করেন বন কর্মকর্তা প্রবীণ কাসওয়ান। টুইটারে ওই ভিডিওর সঙ্গে ক্যাপশানে তিনি লেখেন, ‘দেখার মতো একটি ভিডিও। ডুবে যাচ্ছিল শিশু, মা হাতি সন্তানকে রক্ষা করল। উত্তরবঙ্গের নাগরাকাটার দৃশ্য।’

ভাইরাল ভিডিওতে দেখা গেছে, নাগরকাটার অভয়ারণ্যের পাহাড়ি নদী পার হচ্ছে হাতির একটি দল। গোটা দল নদীর অপর পাড়ে উঠে গেলেও একটি শাবক তীব্র স্রোত ডিঙিয়ে কিছুতেই পাড়ে উঠতে পারছিল না। এই অবস্থায় শিশুটি পানির তোড়ে বেশ খানিকটা ভেসেও যায়। ঘটনা খেয়াল করে তার মা।

সঙ্গে সঙ্গে মা হাতি নিজের জীবন বিপন্ন করে শিশুকে বাঁচাতে নামে। বেশ খানিকটা চেষ্টার পর সুড় দিয়ে সন্তানকে উদ্ধার করে পাড়ে তুলে দেয়। এরপর হাতির দলটি হাঁটা দেয় গন্তব্যে। নির্ভেজাল মাতৃত্বের এই ভিডিও মন জয় করেছে নেটিজেনদের। সূত্র : এনডিটিভি, নিউজ ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন