Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

করোনায় অনিশ্চিত রোহিত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ১২:০০ এএম

কোভিড ও ইনজুরি ধাক্কায় টালমাটাল ভারতীয় ক্রিকেট দল। এজবাস্টন টেস্টের আগে কোভিড পজেটিভ হলেন দলটির নতুন অধিনায়ক রোহিত শর্মা। গত বছর ৫ নম্বর টেস্টের পরে দেশে ফিরে গিয়েছিল ২-১ ব্যবধানে সিরিজ এগিয়ে থাকা টিম ইন্ডিয়া। দীর্ঘ বিরতির পর জুলাইয়ের ১ তারিখ থেকে শুরু হতে যাওয়া ৬ষ্ঠ টেস্টর আগে চোট ও করোনার ভারে আক্রান্ত ভারতীয় দল। দলের নির্ভরযোগ্য ওপেনার লোকেশ রাহুল কুঁচকির চটে ছিটকে গিয়েছেন আগেই। দেশ ত্যাগের সময় রুটিন চেকআপে কোভিড ধরা পরে অফস্পিনার রবিচন্দ্রন আশ্বিনের, তাই দলের সাথে না এসে দেশেই আইসোলেশনে থাকতে হয়েছিল তাকে। অবশ্য নেগেটিভ হয়ে ইতিমধ্যেই যোগ দিয়েছেন দলের সাথে। কিন্তু লেস্টারশায়ারের সাথে প্রস্তুতি ম্যাচ মিস করেছেন অশ্বিন। এই প্রস্তুতি ম্যাচের মাঝেই জানা গেল কপ্তান রোহিতও কোভিডে আক্রান্ত। ব্যাপারটি নিশ্চিত করেছে বিসিসিআই।
ম্যাচ চলাকালীন র‌্যাপিড এন্টিজেন্ট টেস্টের জন্য নমুনা দিয়েছিলেন রোহিত। ফলাফলে দেখা যায় এই ওপেনার কোভিড পজেটিভ। তখনি তাকে হোটেলে কক্ষে আইসোলেশনে নেওয়া হয়। ফলাফল নেগিটিভ আসার আগ পর্যন্ত তাকে সবার থেকে আলাদাই থাকতে হচ্ছে। যেখানে টেস্ট শুরু হতে বাকি মাত্র ৩ দিন, তখন এসব সামলাতেই কেটে যাচ্ছে কোচ রাহুল দ্রাবিড়ের দিন। যদি শেষ পর্যন্ত ভারত তাদের অধিনায়ককে না পায়, তবে নিয়ম অনুযায়ী সহ অধিনায়ক জাসপ্রিত ভোমরার অধিনায়কাত্ব করার কথা। তবে ভারতীয় গণমাধ্যমের দাবি সে সুযোগ পাচ্ছেন না ভোমরা। পরিস্থিতি যদি রোহিতকে এজবাস্টন টেস্টের বাহিরেই ঠেলে দেয় সেক্ষেত্রে টস করতে দেখা যাবে টিম ম্যানেজমেন্টের ভরসার প্রতীক উইকেটকিপার রিশভ পন্তকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনায় অনিশ্চিত রোহিত
আরও পড়ুন