Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

‘ম্যান ভার্সেস বি’তে মৌমাছির সঙ্গে যুদ্ধে রোয়ান অ্যাটকিনসন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ৯:৫৫ এএম

সেই চার্লি চ্যাপলিন থেকে শুরু করে বাস্টার কিটন, মার্ক্স ব্রাদার্স এবং বলিউডের জনি লিভার ফিজিক্যাল কমেডি ধারায় অভিনয় করেছেন। এদের মধ্যে চ্যাপলিন আর রোয়ান অ্যাটকিনসনের মত কেউ দর্শকের এতোটা মন স্পর্শ করতে পেরেছেন কীনা সন্দেহ।
অ্যাটকিনসন (৬৭) ‘ব্ল্যাকঅ্যাডার’ সিরিজ, ‘মি.বিন’ সিরিজ, দুটি পূর্ণদৈর্ঘ্য ফিল্ম, ‘জনি ইংলিশ’ সিরিজ ছাড়াও বেশ কিছু ফিল্মে অভিনয় করেছেন।
মি. বিন চরিত্রে ফিরবেন কীনা তা নিয়ে দীর্ঘ জল্পনাকল্পনার পর অ্যাটকিনসন ‘ম্যান ভার্সেস বি’ নামের একটি সীমিত সিরিজে; নেটফ্লিক্সের এই সিরিজে বিন নয় তাকে দেখা গেছে ট্রেভর বিংলি চরিত্রে! এতে ছোট্ট একটি মৌমাছির সঙ্গে যুদ্ধ করতে দেখা যায় তাকে। বিশাল এক প্রাসাদে তাকে একাই এ যুদ্ধে শামিল হতে হয়েছে। আর এ যুদ্ধে হয়েছে অপূরণীয় ক্ষতি।১০ পর্বের এ সিরিজটি ২৪ জুন থেকে স্ট্রিমিং হচ্ছে নেটফ্লিক্সে।
সিরিজে দেখা যায়, অগ্নিসংযোগ, শিল্পকর্ম নষ্ট করা, অনিয়ন্ত্রিতভাবে গাড়ি চালানোসহ ১৪টি অভিযোগ আনা হয়েছে আসামির বিরুদ্ধে। অভিযোগের বিষয়ে কিছু বলার আছে কি না, জানতে চাইলে আসামি সব অপরাধের জন্য দায়ী করেছেন একটি মৌমাছিকে। কারণ, সেই মৌমাছিকে জব্দ করতে গিয়ে নিজেই নাজেহাল তিনি। তার ফলেই ঘটেছে এতসব দুর্ঘটনা।
এমনই মজার কাহিনী নিয়ে নির্মাণ করা হয়েছে কমেডি সিরিজ ‘ম্যান ভার্সেস বি’। আর এতে ম্যান/বিংলি চরিত্রে অভিনয় করেছেন রোয়ান অ্যাটকিনসন।
মূলত তেলুগু ছবি 'ইগা' থেকে অনুপ্রাণিত হয়ে সিরিজটি নির্মাণ করা হয়েছে বলে জানা গেছে। অভিনেতার জন্ম যুক্তরাজ্যে। তিনি তিন সন্তানের জনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড

২২ জুলাই, ২০২২
৮ জুলাই, ২০২২
১ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ