Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

আফগানিস্তানে ভারতীয় দূতাবাসের কারিগরি দলকে স্বাগত জানিয়েছে তালেবান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ১:০৩ পিএম

আফগানিস্তানের ইসলামিক ইমারত (এলইএ) আফগান জনগণের সাথে তাদের সম্পর্ক এবং তাদের মানবিক সহায়তা অব্যাহত রাখার জন্য ভারতীয় কূটনীতিক এবং প্রযুক্তিগত দলকে কাবুলে তাদের দূতাবাসে ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে। –ইকোনোমিক টাইমস


তালেবান মুখপাত্র আব্দুল কাহার বলখি বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছেন, আফগানিস্তানে মানবিক সহায়তা অব্যাহত রাখার জন্য কাবুলে ভারতের কারিগরি দলকে দূতাবাসে ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে তালেবান। বিবৃতিতে উল্লেখ করা হয়, আফগানিস্তানে ভারতীয় কূটনীতিকদের প্রত্যাবর্তন এবং দূতাবাস পুনরায় চালু করা প্রমাণ করে, দেশে নিরাপত্তা প্রতিষ্ঠিত হয়েছে এবং এর মাধ্যমে সকল রাজনৈতিক ও কূটনৈতিক অধিকারকে সম্মান জানানো হযয়েছে।

তালেবান মুখপাত্র আন্তর্জাতিক কূটনীতিচর্চার সাথে সামঞ্জস্য রেখে বিদ্যমান সমস্ত দূতাবাসের নিরাপত্তার আশ্বাস দিয়েছেন। আইইএ অন্যান্য দেশকেও তাদের কূটনৈতিক কম্পাউন্ডে ফিরে যাওয়ার জন্য এবং তাদের দূতাবাস পুনরায় চালু করার আহ্বান জানান বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ