Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

আন্দোলনের জেরে ইবি কর্তৃপক্ষের প্রজ্ঞাপন সংশোধন

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ২:২৬ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আগামী ২ জুলাই থেকে ঈদ-উল-আযহার ছুটি শুরু। ওইদিন সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। সোমবার (২৭ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মু. আতাউর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, গত রবিবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আগামী ৩০জুন ছুটির আগেই হল বন্ধের সিদ্ধান্ত নেয়। হল বন্ধের প্রতিবাদে রাত সাড়ে ৮টার দিকে বিক্ষোভ মিছিল করে সাধারণ শিক্ষার্থীরা। এদিকে একই দাবিতে বিক্ষোভ করেছে শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের ছাত্রীরা। সেই আন্দোলনের জেরে প্রজ্ঞাপন সংশোধন করে হল বন্ধের সিদ্ধান্ত থেকে পরিবর্তন করে কর্তৃপক্ষ।

প্রজ্ঞাপন সূত্রে জানা গেছে, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে আগামী ২ জুলাই শনিবার থেকে ১৬ জুলাই শনিবার পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় আগামী ৩০ জুন বৃহস্পতিবারের পরিবর্তে আগামী ২ জুলাই শনিবার সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগ করার জন্য বলা হয়েছে। আগামী ১৫ জুলাই শুক্রবার সকাল ১০টায় হলসমূহ খুলে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ