Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

মঠবাড়িয়ায় জমি সংক্রান্ত বিরোধে ২ সহোদরের সংঘর্ষে মুক্তিযোদ্ধা ও নারীসহ আহত ৪ আটক ১

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ৪:৪০ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ার উত্তর মিঠখালী গ্রামে সোমবার দুপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আপন ২ সহোদরের লোকজনদের মধ্যে সংঘর্ষে মুক্তিযোদ্ধা ও সাবেক নারী ইউপি সদস্যসহ উভয় পক্ষের ৪ জন গুরুতর আহত হয়েছে। আহতরা হলেন, ওই গ্রামের মৃত শমসের আলী হাওলাদারের পুত্র বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী (৬০), ইউনুচ আলী হাওলাদারের পুত্র উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক অপু হাওলাদার (৩৫), ইউনুচ আলী হাওলাদারের স্ত্রী সাবেক নারী ইউপি সদস্য পিয়ারা বেগম (৬৫) ও প্রতিপক্ষ ইউসুফ আলী হাওলাদারের পুত্র উপজেলা যুবলীগ সদস্য শামীম রেজা রুবেল (৩৮)। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির পর ৩ জনের অবস্থার অবনতি ঘটলে তাদেরকে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরন করা হয়েছে। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রতিপক্ষ ইউসুফ হাওলাদারকে আটক করে।

আহত ও প্রতক্ষদর্শী সূত্রে জানা যায়, উত্তর মিঠখালী গ্রামের মৃত. শামসের আলী হাওলাদারের পুত্র ইউনুস আলী ও ইয়াকুব আলীর সাথে ছোট ভাই ইউসুফ আলী হাওলাদেরের বসত বাড়ির জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে একাধীক বার স্থানীয়বভাবে শালিস বৈঠকে হলেও বিরোধ নিস্পত্তি হয়নি। তবে এ জমি নিয়ে আদালতে দুই পক্ষের মামলা বিচারাধীন রয়েছে।

বিরোধের জের ধরে সোমবার সকালে অপু ও তার দলবল চাচা ইউসুফকে মারধর করে। পিতাকে মারধরের খবর পেয়ে ইউসুফের পুত্র রুবেল এর প্রতিবাদ করলে দুপুরে ২ পক্ষই রড, পাইপ ও ধারালো অস্র নিয়ে একে অপরের ওপর হামলা করে। এতে প্রতিপক্ষের হামলায় অপু হাওলাদারের দুই পা ভেঙ্গে যায় এবং সামনের দাঁত পরে যায়। মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী ও রুবেল ধারালো অস্রের কোপে গুরুতর জখম হলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. চঞ্চল গোলদার উন্নত চিকিৎসার জন্য ৩জনকে বরিশাল শেবাচিম প্রেরণ করেন।

মঠবাড়িয়া থানার ওসি মুহাঃ নুরুল ইসলাম বাদল জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এঘটনায় জড়িত ইউসুফ হাওলাদার নামের একজনকে আটক করা হয়েছে। এঘটনায় মামলা দায়েরে প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ