Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ক্ল্যাসিক স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য ভিভো এক্স৮০ ৫জি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ৬:৩৫ পিএম

উন্নতমানের ফটোগ্রাফি, ইমেজিং টেকনোলজি ও উন্নত পারফরম্যান্সের জন্য সম্প্রতি সাড়া ফেলেছে ভিভো এক্স৮০ ৫জি। নান্দনিক ও এলিগেন্ট ডিজাইনের স্মার্টফোনটি স্মার্টফোনপ্রেমীদের নজর কেড়েছে। এক্স৮০’র মাধ্যমে ভিভো’র এক্স সিরিজকে নতুন আঙ্গিকে ক্রেতাদের কাছে উপস্থাপন করা হয়েছে।

ভি১+চিপ : এই ডিভাইসের একটি আকর্ষণীয় সংযোজন হলো ভিভো ভি১+ চিপ যা যেকোন পরিস্থিতিতে ভালো রেজ্যুলোশনের ছবি তুলতে পারে। চিপটি ভিভো’র গবেষণা ও উন্নয়ন প্রোগ্রামের অর্ন্তভুক্ত। যারা প্রফেশনাল ফটোগ্রাফি করেন তাদের ছবির মানকে উন্নত করে এই চিপ। এছাড়া এই চিপ গেমিং এর এক্সপেরিয়েন্সকেও আরো উন্নত করে।

গেমিং লিজেন্ড : ভিভো এক্স৮০ ৫জি’তে একটি বড় এক্স এক্সিস লিনিয়ার মোটর ব্যবহার করা হয়েছে। অন্যদিকে, দারুণ সাউন্ড ইফেক্ট পেতে স্মার্টফোনটিতে একটি ডুয়াল স্টেরিও স্পিকার যুক্ত করা হয়েছে। ভিভো’র কোনো স্মার্টফোনে প্রথমবারের মতো ডুয়াল স্পিকার যুক্ত হলো। মিডিয়াটেকের সঙ্গে সমন্বয় করে ভিভো এআই গেমিং সুপার রেজ্যুলোশন নামে এক প্রযুক্তির সংযুক্তি করেছে এই স্মার্টফোনে। এই প্রযুক্তির কারণে হাই রেজ্যুলোশনের গেইমগুলো ব্যবহার করতে সিপিইউ ও জিপিইউ’তে চাপ পড়ে না। একইসঙ্গে এআই অ্যালগরিদমের মাধ্যমে ইমেজ কোয়ালিটিও সমৃদ্ধ করে এই প্রযুক্তি।

ক্লাসিক ডিজাইন: ডিজাইনের দিকে থেকে, এক্স৮০ একদিকে যেমন ক্লাসিক অন্যদিকে স্বাচ্ছন্দ্যপূর্ণও। ট্রেন্ডি ও ফিউচারিস্টিক ডিজাইনের অপূর্ব সমন্বয় এই স্মার্টফোন। ক্লাউড উইন্ডো ২ এর মাধ্যমে স্মার্টফোনটির স্কয়ার প্লেটে রাউন্ড শেপে ক্যামেরা বসানো হয়েছে; যা বাইরে থেকে দেখতে খুবই এলিগেন্ট লুক দিয়েছে। হাতে পারফেক্ট গ্রিপ পেতে ফ্লোরাইট এজি গ্লাস ডিজাইন ব্যবহার করা হয়েছে ভিভো এক্স৮০ ৫জি স্মার্টফোনে। ডিভাইসটির আলাদা স্টাইলের দু’টি সংস্করণ রয়েছে। একটি হলো কসমিক ব্লাক ও অন্যটি আরবান ব্লু।

প্রিমিয়াম পারফরম্যান্স: পারফরম্যান্সে প্রিমিয়াম অভিজ্ঞতা পাবেন ভিভো এক্স৮০ এর ব্যবহারকারীরা। কেননা; প্রসেসর, ব্যাটারি, চার্জিং প্রযুক্তি ও নেটওয়ার্কিংয়ের সেরা সমন্বয় এই স্মার্টফোনটি। ৫জি নেটওয়ার্ক তো রয়েছেই, এক্স৮০ স্মার্টফোনে আছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর। এর শক্তিশালী প্রসেসর, অন্য যেকোনো সাধারণ স্মার্টফোনের চাইতে ৪৫ ভাগ বেশি সাপোর্ট করবে। ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিকে সাপোর্ট দিতে রয়েছে ৮০ ওয়াটের ফ্ল্যাশ চার্জার। এতে এক চার্জেই সারাদিন নিরবিচ্ছিন্নভাবে ব্যবহার করা যাবে ভিভো এক্স৮০।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ